26 C
আবহাওয়া
৭:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৩, ২০২৪
Bnanews24.com
Home » নড়াইলে ধানখেতে বিমানের জরুরি অবতরণ

নড়াইলে ধানখেতে বিমানের জরুরি অবতরণ

নড়াইলে ধানখেতে বিমানের জরুরি অবতরণ

বিএনএ, নড়াইল: নড়াইলে ধানখেতে বাংলাদেশ বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান জরুরি অবতরণ করেছে। বিমানটির দুই পাইলটই অক্ষত আছেন। অবতরণের পরপরই বিমানবাহিনীর একটি হেলিকপ্টার এসে তাঁদের উদ্ধার করে যশোর নিয়ে যায়। সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি গ্রামে বুধবার (৩ এপ্রিল) দুপুর ২টা ৫৪ মিনিটে এ ঘটনা ঘটে।

এর আগে যশোর বিমানবন্দর থেকে ১টা ৩৪ মিনিটে বিমানটি উড্ডয়ন করে।

স্থানীয়দের থেকে জানা যায়, দুপুর আড়াইটার দিকে তারাশি গ্রামের ওপর দিয়ে বিমানটি উড়ছিল। এক পর্যায়ে বিমানটি অনেক নিচে চলে আসায় এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়ে। কয়েক দফা নিয়ন্ত্রণের চেষ্টা করে পাশে একটি ধানখেতের আইলে আটকে থেমে যায় বিমানটি। এর পরপরই একটি হেলিকপ্টার এসে বিমানে থাকা দুই পাইলটকে উদ্ধার করে নিয়ে যায়। বিমানটি হালকা ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রত্যক্ষদর্শী তারাশি গ্রামের ইয়াকুব মোল্যা জানান, বিমানটি ধানখেতের ওপর আছড়ে পড়লে ভেতর থেকে দুজন পাইলট বেরিয়ে আসেন। তাঁরা খুব ভীত ছিলেন। তাঁরা খাওয়ার পানি চাইলে তাঁদের পানি দেওয়া হয়। এর একটু পর একটি হেলিকপ্টার এসে তাঁদের নিয়ে যায়।

ঘটনাস্থলে বিমানবাহিনীর প্রভোস্ট টিমের একটি দল এসে ঘটনার কারণ অনুসন্ধান করছে। তবে তারা এ বিষয়ে কিছু বলতে রাজি হয়নি। এ ছাড়া বিকেলে বিমানবাহিনীর একটি টেকনিক্যাল টিম এসে বিমানটি খুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

নড়াইল ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার মাসুদ রানা জানান, ইঞ্জিনের যান্ত্রিক ত্রুটির কারণে ধানখেতে বিমানটি জরুরি অবতরণ করে। পরে বিমানবাহিনীর একটি হেলিকপ্টার এসে দুই পাইলটকে নিয়ে যায়। তাঁরা হলেন স্কোয়াড্রন লিডার নাদিম ও স্কোয়াড্রন লিডার মাহফুজ।

নড়াইল সদর থানার ওসি (তদন্ত) সাজেদুল ইসলাম বলেন, ঘটনা শুনে আমি ফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই। বিমানের দুজন পাইলটই সুস্থ আছেন। তাদের উদ্ধার করে নিয়ে গেছে বিমানবাহিনীর একটি হেলিকপ্টার। যান্ত্রিক ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। বিমানটি এখান থেকে নিয়ে যাওয়ার প্রক্রিয়া করছেন বিমানবাহিনীর লোকেরা।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ