29 C
আবহাওয়া
৭:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ৭ কর্মী নিহত : ডব্লিউসিকে গাজায় খাদ্য বিতরণ বন্ধ করলো

৭ কর্মী নিহত : ডব্লিউসিকে গাজায় খাদ্য বিতরণ বন্ধ করলো

ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন(World Central Kitchen)(ডব্লিউসিকে)

বিশ্ব ডেস্ক: দুর্ভিক্ষ দেখা দেয়া উত্তর গাজায় খাদ্য সহায়তা কার্যক্রম পরিচালনাকারী ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন(World Central Kitchen)(ডব্লিউসিকে) তাদের ৭ কর্মী ইসরায়েলি হামলায় নিহত হবার পর সেখানে সংগঠনটির কার্যক্রম বন্ধ করেছে। খবর ডেইলি সাবাহ।

মঙ্গলবার(২ এপ্রিল ২০২৪) পত্রিকাটির প্রতিবেদনে বলা হয়,   বিমান হামলা চালিয়ে গাজায় ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনকে খাদ্য বিতরণ বন্ধ করতে বাধ্য করেছে ইসরায়েল সরকার। ইসরায়েলি হামলায় নিহত ডব্লিউসিকেকর্মীদের মধ্যে তিনজন ব্রিটিশ নাগরিক, একজন অস্ট্রেলিয়ান, একজন পোলিশ নাগরিক, একজন আমেরিকান-কানাডিয়ান দ্বৈত নাগরিক এবং একজন ফিলিস্তিনি রয়েছেন।

গাজায় ইসরায়েলের অবরোধ এবং আক্রমণ অনেক ফিলিস্তিনিকে অনাহারের দ্বারপ্রান্তে ফেলেছে। বেশির ভাগ গাজাবাসী একবেলাও খেতে পাচ্ছে না।

সেলিব্রিটি শেফ জোসে আন্দ্রেস দ্বারা প্রতিষ্ঠিত দাতব্য সংস্থাটি এই অঞ্চলে অবিলম্বে কার্যক্রম স্থগিত করার ঘোষণা দিয়েছে। ২৪০টন খাদ্য নিয়ে গাজা উপত্যকায় সামুদ্রিক করিডোর প্রতিষ্ঠার অংশ ছিল ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন(World Central Kitchen)(ডব্লিউসিকে) ।

দাতব্য সংস্থার প্রতিষ্ঠাতা হোসে আন্দ্রেস তার সহকর্মীদের হারানোর জন্য গভীর শোক প্রকাশ করেছেন।

তিনি ইসরায়েলি সরকারকে নির্বিচারে হত্যা বন্ধ, মানবিক সহায়তার উপর বিধিনিষেধের অবসান এবং অস্ত্র হিসাবে খাদ্য ব্যবহার বন্ধ করার আহ্বান জানান।

বিএনএ,World Central Kitchen, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ