31 C
আবহাওয়া
৭:০৪ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » মানিকছড়িতে গণপিটুনিতে ইউপিডিএফ কর্মী নিহত

মানিকছড়িতে গণপিটুনিতে ইউপিডিএফ কর্মী নিহত


বিএনএ, খাগড়াছড়ি : খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার কালাপানি স্কুলপাড়া এলাকায় চাঁদাবাজির অভিযোগে আটকের পর গণপিটুনিতে হ্লাচিংমং মারমা প্রকাশ উষা (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ দিকে হ্লাচিংমং মারমাকে নিজেদের কর্মী বলে দাবি করেছে প্রসিত খীসার নেতৃত্বাধীন ‘ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, রোববার বিকেলে উপজেলার যোগ্যাছোলা ইউপির কালাপানি স্কুলপাড়া এলাকায় বালুর পয়েন্টে ইউপিডিএফ পরিচয়ে চাঁদাবাজি করতে যায় সশস্ত্র কয়েকজন। এ সময় এলাকার লোকজন তাদের ধাওয়া দিলে একজন মোটরসাইকেলে এবং অন্যরা দৌড়ে পালিয়ে গেলেও হ্লাচিংমং মারমা ধরা পড়ে গণপিটুনিতে আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে আহত হ্লাচিংমং মারমাকে উদ্ধার করে সন্ধ্যা ৭টার দিকে উপজেলা হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানকার চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য হ্লাচিংমংকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে যেতে বলেন। খাগড়াছড়ি হাসপাতালে নেওয়ার পথে রাত পৌনে ১১টার দিকে হ্লাচিংমং মারমা মারা যান।

খাগড়াছড়ি সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. রাকিব উদ্দিন জানান, মানিকছড়ি থেকে একজনকে পুলিশ নিয়ে আসে। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়। ময়নাতদন্ত শেষে মৃত্যুর কারণ জানা যাবে।

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চাঁদাবাজ আটক ও মারধরের খবর পেয়ে পুলিশ গিয়ে আহত অবস্থায় হ্লাচিংমং মারমাকে উদ্ধার করে। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ বিষয়ে আইনগত পরবর্তী করণীয় নিয়ে পুলিশ কাজ করছে।

এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অংগ্য মারমা এক বিবৃতিতে মানিকছড়ি উপজেলায় হ্লাচিংমং মারমা (উষা) নামে এক ইউপিডিএফ সদস্যকে শারীরিক নির্যাতন চালিয়ে হত্যা করা হয়েছে- এমন অভিযোগ করে এর নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

তিনি দাবি করেন, ‘রোববার বিকেল সাড়ে ৩টার দিকে হ্লাচিংমং মারমা সাংগঠনিক কাজে যোগ্যছোলা ইউনিয়নের স্কুলপাড়া নামক স্থানে গেলে বাঙালিরা তাকে ধরে মারধর করে পুলিশের কাছে তুলে দেয়। এরপর তাকে আহত অবস্থায় খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তিনি মারা যান।’

বিএনএ/ আনোয়ার , ওজি

Loading


শিরোনাম বিএনএ