36 C
আবহাওয়া
১:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » Women’s Cricket World Cup : আজ ফাইনালে লড়বে অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড

Women’s Cricket World Cup : আজ ফাইনালে লড়বে অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড

Women’s Cricket World Cup : আজ ফাইনালে লড়বে অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড

বিএনএ ক্রীড়াডেস্ক : ICC Women’s Cricket World Cup 2022 এর ফাইনাল খেলা  আজ রোববার ( ৩এপ্রিল)  অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ম্যাচ অনুষ্ঠিত হবে।নিউজিল্যান্ডের ক্রিস্টচার্চের হাগলেওভালে বাংলাদেশ সময় সকাল ৭টায় খেলাটি শুরু হবে।

বিশ্বকাপের ফাইনালে এই দুই দলের দেখা হচ্ছে ১৯৮৮ সালের পর। ক্রাইস্ট চার্চের হ্যাগলি ওভালে ২০০০ সালের পর থেকে কোনও ম্যাচ খেলেনি অস্ট্রেলিয়া। কিন্তু ইংল্যান্ড চলতি বিশ্বকাপে তিনটি ম্যাচ খেলেছে এই মাঠে।

মাসখানেক আগে হ্যামিল্টনে দেখা হয়েছিল ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মহিলা দলের। মঞ্চটা ছিল মেয়েদের বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচ। বিশ্বকাপে সেটাই ছিল দুই দলের প্রথম ম্যাচ। বিশ্বচ্যাম্পিয়নের তকমা নিয়ে খেলতে নেমেও ইংল্যান্ডের মেয়েরা এঁটে উঠতে পারেনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। শেষ ওভার পর্যন্ত গড়ানো ম্যাচে ১২ রানে জিতেছিল ম্যাগ ল্যানিংয়ের (Meg Lanning) অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে সেই হারের ধাক্কায় বিশ্বকাপ ধরে রাখার লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়েছিলেন হেদার নাইটের (Heather knight) ইংল্যান্ড।

অন্য দিকে অস্ট্রেলিয়ার দল শুরু করেছিল স্বপ্নের দৌড়। যে দৌড়ে একটাও ম্যাচ না হেরে বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেছে তার। অন্যদিকে টানা তিনটি ম্যাচ হেরে বিশ্বকাপ শুরু করা ইংল্যান্ডের মোড় ঘুরল ভারতের (India) মেয়েদের বিরুদ্ধে জেতার পর থেকে। বাধা পার করে তারাও বিশ্বকাপে ফাইনালে।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ