24 C
আবহাওয়া
২:৫২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় চট্টগ্রাম প্রস্তুত: ডিসি চট্টগ্রাম

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় চট্টগ্রাম প্রস্তুত: ডিসি চট্টগ্রাম

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় চট্টগ্রাম প্রস্তুত: ডিসি চট্টগ্রাম

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মমিনুর রহমান বলেছেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় চট্টগ্রাম শতভাগ প্রস্তুত রয়েছে। এছাড়া করোনা সংক্রমণ ঠেকাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে যেসব উদ্যোগ নেওয়া হয়েছে তা তদারকি করতে আগামীকাল রোববার থেকে জেলা প্রশাসনের ২০-২৫টি টিম মাঠে থাকবে।

শনিবার (৩ এপ্রিল) চট্টগ্রাম জেলা প্রশাসন সম্মেলন কক্ষে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধিতে চট্টগ্রামের প্রস্তুতি নিয়ে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এসময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট এহেছান মুরাদ, ইনামুল হাছান, মোজাম্মেল হক অপু, গালিব চৌধুরী, সুরাইয়া ইয়াসমিন প্রমুখ।

জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, আমাদের গতবারের চেয়ে সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। চট্টগ্রামে করোনা মহামারির প্রথম দিকে যে ভয়াবহ পরিস্থিতি ছিল এবার সেই পরিস্থিতি নেই। করোনা আক্রান্তের সেবায় সরকারি ও বেসরকারিভাবে যেসব হাসপাতাল প্রস্তুত করা হয়েছিল সবগুলো বর্তমানে চালু রয়েছে। চিকিৎসক-নার্সের কোনো সংকটও নেই।

তিনি বলেন, করোনার জন্য বিভিন্ন হাসপাতালে আইসিইউ বরাদ্দ রয়েছে ৮০টি। এরমধ্যে সরকারি হাসপাতালে ৩০টি এবং বেসরকারি হাসপাতালে ৫০ টি। তবে এই মুহুর্তে কোনো আইসিইউ শয্যা ফাঁকা না থাকলেও হাসপাতালগুলোতে পর্যাপ্ত পরিমাণ শয্যা খালি রয়েছে। যদি সংক্রমণের হার বেড়ে যায় এবং সরকারি-বেসরকারি হাসপাতালের প্রস্তুতি যদি অপ্রতুল মনে হয় তাহলে আইসোলেশন সেন্টার, ফিল্ড হাসপাতাল বা অন্যান্য ব্যবস্থাগুলো আবারও চালু করা হবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ