Bnanews24.com
Home » আফগানিস্তানকে হারালো জিম্বাবুয়ে
এক নজরে ক্রিকেট খেলা সব খবর

আফগানিস্তানকে হারালো জিম্বাবুয়ে

আফগানিস্তানকে হারালো জিম্বাবুয়ে

বিএনএ, স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের পেসারদের আক্রমণে কুপোকাত হলো আফগানিস্তান। আফগানদের ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে জিম্বাবুয়ে। আবুধাবিতে মঙ্গলবার শুরু হওয়া টেস্ট শেষ হয়ে যায় বুধবারেই।

টেস্টের প্রথম ইনিংসে ১৩১ রানে অলআউট হওয়া আফগানিস্তান দ্বিতীয় ইনিংসে ১১৯ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ৬ রানেই ২ উইকেট হারিয়ে বসে। ওপেনার ইব্রাহিম জাদরানের দায়িত্বশীলতায় একপর্যায়ে ৭ উইকেটে ১২৯ রানে ছিল আফগানিস্তান। এরপর মাত্র ৬ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে ১৩৫ রানে ইনিংস গুটায় আসগর আফগানরা। ইব্রাহিম জারদানের ৭৬ রানের সুবাদে ইনিংস পরাজয়ের শঙ্কা এড়িয়ে ১৬ রানের লিড পাওয়া আফগানিস্তান হেরে যায় ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

এর আগে প্রথম ইনিংসে অধিনায়ক শেন উইলিয়ামসের সেঞ্চুরিতে ২৫০ রান করা জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে টার্গেট দাঁড়ায় মাত্র ১৭ রান। মামুলি এ স্কোর তাড়ায় বুধবার মাত্র ৩.২ ওভার ব্যাটিং করে কোনো উইকেট না হারিয়ে কাঙ্ক্ষিত জয় নিশ্চিত করে দুই টেস্টের সিরিজে ১-০তে এগিয়ে যায় জিম্বাবুয়ে।

সংক্ষিপ্ত স্কোর
আফগানিস্তান:
১৩১/১০ (আফসার জাজাই ৩৭, ইব্রাহিম জাদরান ৩১; মুজারাবানি ৪/৪৮, ভিক্টর নাচুই ৩/৩৪)। এবং দ্বিতীয় ইনিংস: ১৩৫/১০ (ইব্রাহিম জাদরান ৭৬, আমির হামজা ২১*, আসগর আফগান ১৪; ত্রিপানো ৩/২৩, নাচুই ৩/৩০)।

জিম্বাবুয়ে:
২৫০/১০ (শেন উইলিয়ামস ১০৫, রাগিস চাকাভা ৪৪, সিকান্দার রাজা ৪৩;আমির হামজা ৬/৭৫)। এবং দ্বিতীয় ইনিংস: ১৭/০ (কেভিন কাসুজা ১১*, প্রিন্স মাসবুরা ৫*)।

বিএনএনিউজ/এইচ.এম।