30 C
আবহাওয়া
৬:১৪ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » কমলো আলুর দাম

কমলো আলুর দাম

এবার আলু রপ্তানি বন্ধ করল ভারত

বিএনএ, ঢাকা: দেড় মাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরের পর আলু বোঝাই একটি ট্রাক ভারত থেকে বাংলাদেশে প্রবেশের মধ্য দিয়ে আলু আমদানি শুরু হয়। এ আলুগুলো মুক্তা এন্টার প্রাইজ নামে এক আমদানিকারক প্রতিষ্ঠান ১৫০ মার্কিন ডলারে ভারত থেকে আমদানি করছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভারত থেকে চারটি ট্রাকে আলু আমদানি হয়।

হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন, দেড় মাস পর শনিবার এই বন্দর দিয়ে আলু আমদানি শুরু হয়েছে। চারটি ট্রাকে ১০০ মেট্রক টন আলু আমদানি হয়েছে। যেহেতু আলু পচনশীল পণ্য সেহেতু দ্রুত কাস্টমসের সব প্রক্রিয়া সম্পন্ন করে ছাড়পত্র দেওয়া হবে।

এদিকে আমদানির খবরে দেশের বাজারে আলুর দাম কেজি প্রতি ১০ টাকা কমে গেছে।

দুপুরে হিলির সবজি বাজার ঘুরে দেখা যায়, ভারতীয় আলু আমদানির খবরে শুক্রবারের তুলনায় এদিন কেজিতে ৮ থেকে ১০ টাকা কমে ২৫ থেকে ৩০ টাকা কেজিতে আলু বিক্রি হচ্ছে।

ক্রেতা আবেদ আলী সরকার বলেন, গত কয়েক দিন ৩৫ থেকে ৪০ টাকা কেজি দামে আলু কিনছি। শনিবার দুই কেজি আলু কিনলাম ২৫ টাকা কেজি দামে।

আলু বিক্রেতা আব্দুল খালেক বলেন, গত দুই দিন ধরে বাজারে আলুর দাম কমে গেছে। দেশি আলুর সরবরাহ বৃদ্ধি ও ভারত থেকে আমদানি শুরু হওয়ায় কেজিতে দাম ৮ থেকে ১০ টাকা কমেছে।

বিএনএ/এমএফ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ