31 C
আবহাওয়া
২:২১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সিরিয়ায় মার্কিন বিমান হামলায় আইএস নেতা নিহত

সিরিয়ায় মার্কিন বিমান হামলায় আইএস নেতা নিহত

সিরিয়ায় মার্কিন বিমান হামলায় আইএস নেতা নিহত

বিএনএ, বিশ্বডেস্ক : সিরিয়ার আতমে শহরে মার্কিন সেনাবাহিনীর বিমান হামলায় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) নেতা আবু ইব্রাহিম আল-হাশিমি আল-কুরাইশী নিহত হয়েছেন। এ ছাড়া ওই হামলায় আরও ১৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে অন্তত ছয় শিশু ও চার নারী আছেন।

বিবিসির খবরে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার এ ঘোষণা দেন।  ২০১৯ সালের পর এই প্রথম ইদলিব প্রদেশে বড় ধরনের হামলা করল মার্কিন বাহিনী। সেবারের হামলায় আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএসের প্রধান নেতা আবু বকর আল বাগদাদি নিহত হয়েছিলেন।

মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদর দপ্তর পেন্টাগনের এক কর্মকর্তা জানান, আতমে শহরের যে এলাকায় হামলা চালানো হয়েছে- সেখানে সন্ত্রাসীদের একটি গোপন আস্তানা ছিল এবং প্রকৃতপক্ষে এটি কোনো হামলা নয়, বরং সন্ত্রাসবিরোধী অভিযান।

আতমে শহরের বাসিন্দারা বিবিসিকে বলেছেন, স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ১০ টার দিকে তারা প্রচুর সংখ্যক হেলিকপ্টারের শব্দ শুনতে পান এবং তার কিছুক্ষণ পর থেকেই শুরু হয় গোলাগুলি ও বোমা বর্ষণের। প্রায় দুই ঘণ্টা গুলি ও বোমার শব্দ শুনেছেন তারা।

এদিকে, শহরের যে এলাকায় এই হামলা হয়েছে- সেখানে সরেজমিন পরিদর্শনে গিয়েছিলেন এএফপির সিরীয় প্রতিনিধি। তিনি জানিয়েছেন, হামলার পর পুরো এলাকা ধ্বংস্তুপে পরিণত হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ