31 C
আবহাওয়া
৬:২৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজারে ৫০ রোহিঙ্গাকে পুলিশে সোপর্দ

কক্সবাজারে ৫০ রোহিঙ্গাকে পুলিশে সোপর্দ

আটক

বিএনএ, কক্সবাজার: সাধারনত রোহিঙ্গা ক্যাম্প থেকে কোন নাগরিক উখিয়া যেতে চাইলে ৪-৫টি চেকপোস্ট অতিক্রম করে আসতে হয়। কিন্তু শুক্রবার কক্সবাজার উখিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে দেখা যায় বেশকিছু রোহিঙ্গা নাগরিককে খেলতে। সেখানে স্থানীয় ইউপি সদস্য তাদেরকে কিভাবে এসেছে জানতে চাইলে তার কোনো যৌক্তিক জবাব দিতে না পারায় ৫০ জন রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

শুক্রবার (২ডিসেম্বর) সন্ধ্যা ৫টার দিকে উখিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে তাদের আটক করা হয়। পরে উখিয়া উপজেলা প্রশাসনের মাধ্যমে পুলিশ সোপর্দ করা হয়।আটক রোহিঙ্গারা বালুখালী বিভিন্ন ক্যাম্পের বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী বলেন, আমি সড়ক দিয়ে যাওয়ার সময় চোখে পড়ে জার্সি পড়া কিছু রোহিঙ্গা বিদ্যালয়ের মাঠে খেলাধুলা করছে। পরে আমি মাঠে ঢুকে পড়ি। তাদের জিজ্ঞাসা করলে জানায় তারা রোহিঙ্গা। আর ক্যাম্পে খেলার মাঠ না থাকায় তারা উখিয়া কেন্দ্রীয় মাঠে খেলতে আসে।

ইউপি চেয়ারম্যান আরো বলেন, ক্যাম্প থেকে কোন নাগরিক উখিয়া আসতে চাইলে ৪-৫টি চেকপোস্ট পার করতে হয়। তারপরও তারা কীভাবে ক্যাম্প থেকে বের হল সেটি আমার প্রশ্ন।

রোহিঙ্গারা এভাবেই ক্যাম্প থেকে বের হয়ে বিভিন্ন অপরাধ করছে বলেও জানান এই ইউপি চেয়ারম্যান।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসা উখিয়া নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইমরান বলেন, ইউপি চেয়ারম্যান আমাকে অবগত করলে আমি নিজেই ঘটনাস্থলে উপস্থিত হয়ে রোহিঙ্গাদের আটক করে থানায় হস্তান্তর করি।

বিএনএ/ এইচ এম ফরিদুল আলম শাহীন , ওজি

Loading


শিরোনাম বিএনএ