28.2 C
আবহাওয়া
৮:২৯ অপরাহ্ণ - অক্টোবর ৭, ২০২৪
Bnanews24.com
Home » রাউজানে গ্যাস সিলিণ্ডারের দোকানে বিস্ফোরণ

রাউজানে গ্যাস সিলিণ্ডারের দোকানে বিস্ফোরণ

গ্যাস বিস্ফোরণ

বিএনএ, রাউজান:  চট্টগ্রামের দক্ষিণ রাউজানের নোয়াপাড়া পথের হাট মিয়া মার্কেট এর বিপরীতে থাকা একটি গ্যাস সিলিণ্ডারের দোকানে বিস্ফোরণে দোকানের চাল উড়ে গিয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।বুধবার( ১ ডিসেম্বর)  বুধবার রাত পৌনে আটটার দিকে এই ঘটনা ঘটে।
তবে মার্কেটের লোকজন সিলিণ্ডারে আগুন দেখে দ্রুত নিরাপদ স্থানে ছুটে যাওয়ায় কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।  এসময়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়। খবর পেয়ে রাঙ্গুনিয়া ও কালুরঘাট থেকে দমকল বাহিনীর লোকজন এসে প্রায় একঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিভাতে সক্ষম হয়।
এই ঘটনার প্রত্যক্ষদর্শী পাশের মাকের্ট এর মোটর পার্টস ব্যবসায়ী জিন্নাত আলী জানিয়েছেন, মনির হোসেন এর গ্যাস সিলিণ্ডারের দোকানের একটি সিলিণ্ডার থেকে মৃদু আগুন দেখা গেলে দোকানের এক কর্মচারী বালু ও ছেঁড়া বস্তা দিয়ে সিলিণ্ডারের আগুন নিভানোর চেষ্টা করছিল। এসময় তিনিসহ অন্যান্যরা দুঘর্টনা ঘটনার আশংকায় আশেপাশের দোকান থেকে সকলকে নিরাপদ আশ্রয়ে পাঠান। এর পর পরই ৫টি সিলিণ্ডার বিস্ফোরণে দোকানের টিনের চালা উড়ে যায়। দোকান ঘরটি বিধ্বস্ত হয়। এই ঘটনায় দেখতে সড়কে হাজার হাজার মানুষ জড়ো হলে ফায়ার সার্ভিসের লোকজন দায়িত্ব পালনে বাধাগ্রস্ত হয়। স্থানীয় চেয়ারম্যান বাবুল মিয়া ইউপি মেম্বার নুরুল ইসলাম এসে রাস্তা থেকে উৎসুক মানুষকে হঠিয়ে দেয়।  কাপ্তাই সড়কে যানবাহন বন্ধ হয়ে তিন কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়। সোয়া নয়টায় আগুন নিভানো হলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
কালুরঘাট দমকল বাহিনীর টিম লিডার বাহার উদ্দিন জানিয়েছেন, রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের সহযোগি হিসাবে তারা কাজ করেছে। এই আগুনে গ্যাস সিলিণ্ডারের দোকানসহ চারটি দোকানের ক্ষতি হয়েছে।
বিএনএ/ শফিউল আলম, ওজি

Loading


শিরোনাম বিএনএ