29 C
আবহাওয়া
৩:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ডিজিটাল পদ্ধতিতে শিক্ষা দেয়ার চেয়ে ভাল কর্মসূচি হতে পারে না : টেলিযোগাযোগ মন্ত্রী

ডিজিটাল পদ্ধতিতে শিক্ষা দেয়ার চেয়ে ভাল কর্মসূচি হতে পারে না : টেলিযোগাযোগ মন্ত্রী

ডিজিটাল পদ্ধতিতে শিক্ষা দেয়ার চেয়ে ভাল কর্মসূচি হতে পারে না : টেলিযোগাযোগ মন্ত্রী

বিএনএ, ঢাকা : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, শিশুদের ডিজিটাল পদ্ধতিতে শিক্ষা দেয়ার চেয়ে ভাল কর্মসূচি আর হতে পারে না। বুধবার (১ ডিসেম্বর) রাজধানীতে টেলিযোগাযোগ অধিদপ্তরের সম্মেলন কক্ষে  সুবিধাবঞ্চিত  প্রত্যন্ত ও দুর্গম অঞ্চলের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা  ব্যবস্থা ডিজিটালকরণ প্রকল্পের প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

বিষয়টি প্রাথমিকভাবে কিছুটা চ্যালেঞ্জিং হলেও মোটেও তা কঠিন বা দুঃসাধ্য নয় উল্লেখ করে তিনি বলেন,‘আমরা আমাদের দায়িত্ব থেকেই এই চ্যালেঞ্জ নিয়েছি’।

মন্ত্রী ডিজিটাল পদ্ধতিতে শিক্ষা প্রদান সংক্রান্ত কর্মসূচির সাথে সংশ্লিষ্ট সকলকে কর্মসূচিটিকে একটি ভিশনারি  কাজ হিসেবে এগিয়ে নিয়ে  যাওয়ার আহ্বান জানান। তিনি তাদের উদ্দেশে বলেন,‘আপনারা একদিন শিক্ষার ডিজিটাল রূপান্তর ও প্রচলিত প্রাচীন শিক্ষা ব্যবস্থার পরিবর্তনের ঐতিহাসিক স্বাক্ষী হয়ে থাকবেন।’

টেলিযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো: কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ডিজিটালকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো: আবদুল ওয়াহাব এবং বিজয় ডিজিটাল’র প্রধান নির্বাহি জেসমিন জুই বক্তৃতা করেন।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ