30 C
আবহাওয়া
১০:৩৪ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » টানেলে রেস: ৭ গাড়ি চালকের বিরুদ্ধে মামলা

টানেলে রেস: ৭ গাড়ি চালকের বিরুদ্ধে মামলা


বিএনএ, চট্টগ্রাম: নদীর তলদেশ দিয়ে দেশের একমাত্র সুড়ঙ্গপথ বঙ্গবন্ধু টানেল চালুর তিন দিনের মাথায় প্রথম মামলার ঘটনা ঘটেছে। চালুর প্রথম রাতেই টানেলে বিপজ্জনক রেসিংয়ে নামে একদল তরুণ। তাদের ৭টি কার চিহ্নিত করে নগরীর কর্ণফুলী থানায় মামলা করেছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ।

বুধবার (১ নভেম্বর) রাতে এ মামলা করেন বঙ্গবন্ধু টানেল কর্তৃপক্ষের সহকারী ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর আলম।

গাড়িগুলো হলো- চট্টমেট্রো-গ-১২-৯০৪৩, চট্টমেট্রো-ঘ-১১-৫৭০২, ঢাকামেট্রো-খ-১১-৮৯৩৫, ঢাকামেট্রো-খ-১২-১৮১৪, চট্টমেট্রো-গ-১৩-৩৫৭৩, চট্টমেট্রো-গ-১৪-২২৫৪ ও ঢাকামেট্রো-ভ-১১-০২১৭। মামলায় আরও ২-৩টি প্রাইভেট কারের চালক ও তাদের সহযোগীদের আসামি করা হয়েছে।

কর্ণফুলী থানার ওসি মোহাম্মদ জহির হোসেন বলেন, বুধবার রাতে সাতটি গাড়ির চালকের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদেরকে আইনের আওতায় আনা হবে।

এর আগে ২৮ অক্টোবর কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন সকাল থেকে যান চলাচলের জন্য টানেলটি খুলে দেওয়া হয়। ওই দিন দিবাগত রাতে দামি স্পোর্টস কার নিয়ে রেসে মেতে ওঠে একদল উঠতি বয়সী ছেলে। অথচ টানেলে সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ৬০ কিলোমিটার। এতে প্রায় ১০টি গাড়ি অংশ নেয়।

টানেলে রেস করা যুবকেরা ‘দ্য স্লো কিডস’ নামে একটি পেজে রেসের ভিডিওটি আপলোড দেয়। ভিডিওটি শেয়ার দিয়ে হলিউড সিনেমা ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’র সঙ্গে তুলনা করা হয়।  এতে ভিডিওটি ভাইরাল হয়ে যায়। পরে কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে খোঁজখবর করে অবশেষে গতকাল মামলা দায়ের করে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ