40 C
আবহাওয়া
৪:৫২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ৫ রানই হোক অনুপ্রেরণা

৫ রানই হোক অনুপ্রেরণা

৫ রানই হোক অনুপ্রেরণা

বিএনএ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের চতুর্থ ম্যাচে ৫ রানে হেরেছে বাংলাদেশ। তবে এই ৫ রানই হোক টাইগারদের জন্য অনুপ্রেরণা। ভারতের দেয়া ১৮৫ রানের টার্গেট বৃষ্টি আইনে দাঁড়ায় ১৫১। নির্ধারিত ১৬ ওভারে ১৪৫ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।

টার্গেটে খেলতে নেমে দারুণ শুরু করে লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। ৭ ওভারে বিনা উইকেটে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৬৬ রান। তবে বৃষ্টির পর খেলতে নেমে রান আউটের শিকার হন লিটন দাস। ২৭ বলে ৬০ রান করে রান করে ফিরে যান তিনি।

এরপর শান্ত ২৫ বলে ২১, সাকিব ১২ বলে ১৩ এবং শেষ দিকে সোহান ১৪ বলে ২৫ ও ৭ বলে ১২ রানে অপরাজিত থাকেন তাসকিন আহমেদ। আফিফ হোসেন, ইয়াসির আলী ও মোসাদ্দেক সৈকত তেমন সুবিধা করতে পারেন নি। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৪৫ রান আসে টাইগারদের।

ভারতের পক্ষে আরশদীপ সিং ও হার্দিক পান্ডিয়া ২টি করে ও ১টি উইকেট শিকার করে মোহাম্মদ সামি।

২৭ বলে ৬০ রান করেন লিটন দাস
২৭ বলে ৬০ রান করেন লিটন দাস

এর আগে বুধবার (২ নভেম্বর) অ্যাডিলেডে দিবারাত্রির এই ম্যাচে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৪ রান সংগ্রহ করে ভারত।

উদ্বোধনী জুটিতেই হোঁচট খায় ভারত। দলীয় ১১ রানের মাথায় ৮ বলে ২ রান করে ফিরে যান অধিনায়ক রোহিত শর্মা। তার উইকেট তুলে নেন হাসান মাহমুদ। এরপর দলীয় ৭৮ রানের মাথায় ৩২ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলে সাজ ঘরে ফেরেন কে এল রাহুল। তবে পরাস্ত হন সাকিবের ঘুর্ণিতে।

দলীয় ১১৬ রানের থাকায় সূর্যকুমার যাদবকে ফেরান অধিনায়ক সাকিব। তবে দুটি জীবন পেয়ে ১৬ বলে ৩০ রান করেন তিনি। ১৩০ রানের মাথায় আবার আঘাত করেন হাসান মাহমুদ। হার্দিক পান্ডিয়াকে মাত্র ৭ রানে সাজ ঘরে ফেরান তিনি। এরপর ১৫০ রানের মাথায় রান আউট হয়ে সাজ ঘরে ফেরেন দিনেশ কার্তিক। ১৫৭ রানের মাথায় শেষ আঘাত করেন হাসান মাহমুদ। আক্সার প্যাটেলকে থামান ৭ রানে। শেষ পর্যন্ত বিরাট কোহলি ৪৪ বলে ৬৪ ও অশ্বিন ৬ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে হাসান মাহমুদ ৩টি, সাকিব আল হাসান ২টি উইকেট শিকার করেন। ৪৪ বলে ৬৪ রান করে প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন বিরাট কোহলি

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ