29 C
আবহাওয়া
৭:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কনক সারোয়ারের বোন রাকার জামিন আবেদন নাকচ

কনক সারোয়ারের বোন রাকার জামিন আবেদন নাকচ

কনক সারোয়ারের বোন রাকার জামিন আবেদন নাকচ

বিএনএ ঢাকা: রাজধানীর উত্তরা পশ্চিম থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইন ও মাদক মামলায় সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকার জামিন আবেদন নাকচ করেছে আদালত। মঙ্গলবার (২ নভেম্বর) শুনানি শেষে  এ আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ।

রাকার পক্ষে জামিনের শুনানি করেন আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার। তিনি বলেন, তিন বছরের বাচ্চা রেখে বিনা দোষে প্রায় এক মাস কারাভোগ করছেন তার মক্কেল। তিনি যদি অপরাধী হন, তাহলে সেটির বিচার ফেস করা হবে। তাকে জামিন দিলে তিনি কোনোভাবেই আইন অমান্য করবেন না।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার শুনানিতে এই আইনজীবী বলেন, গত ২৭ সেপ্টেম্বর রাকা জানতে পারেন তার নামে একটি ফেক আইডি খোলা হয়েছে। ১ অক্টোবর তিনি উত্তরা পশ্চিম থানায় এ বিষয়ে একটি জিডি করেন। আক্রান্ত হওয়ার ভয়ে ডিজি করেন। অথচ তার নামেই পরে মামলা করা হলো। আইডি রাকার না। তিনি আইডি ওপেনও করেননি।

মাদক মামলার শুনানিতে বলেন, ৫ গ্রাম আইস উদ্ধারের কথা বলা হয়েছে। গ্রেফতারের সময় এই মাদক দিয়ে তাকে ফাঁসিয়েছে পুলিশ। সে সময় রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে রাকাকে আটক করে র‌্যাব। ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী তৎপরতার অভিযোগ আনা হয়। পরে তার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও মাদক আইনে মামলা করে র‌্যাব। এই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

৬ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাকাকে ৩ দিন এবং মাদক মামলায় ২ দিনের রিমাণ্ডে পাঠায় আদালত। রিমাণ্ড শেষে ১২ অক্টোবর তাকে আদালতে হাজির করানো হয়। এরপর রাকাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ