28 C
আবহাওয়া
১২:৪০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দক্ষিণ আফ্রিকার কাছে লজ্জার হার বাংলাদেশের

দক্ষিণ আফ্রিকার কাছে লজ্জার হার বাংলাদেশের

দক্ষিণ আফ্রিকার কাছে লজ্জার হার বাংলাদেশের

বিএনএ,স্পোর্টসডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুপ ওয়ানের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৬ উইকেটে হারল বাংলাদেশ। মঙ্গলবার(২ নভেম্বর) আবু ধাবির শেখ জায়েদ স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে। এই জয়ে ৪ ম্যাচে ৩ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ ওয়ানের দুইয়ে দক্ষিণ আফ্রিকা।

টস হেরে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার পেসারদের দাপুটে বোলিংয়ের সামনে অসহায় ছিল বাংলাদেশের ব্যাটাররা।১৮ ওভার ২ বলে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৮৫ রান সংগ্রহ করে তারা। জবাবে ১৩ ওভার ৩ বলে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় প্রোটিয়ারা।

ছোট রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি আফ্রিকার। ম্যাচের প্রথম ওভারের তাসকিনের শেষ বলে ৪ রান করে এলবিডব্লিউ হয়ে ফিরেন রেজা হেনড্রিক্স।আগ্রাসী হয়ে খেলতে থাকা কুইন্টন ডি ককও দ্রুত ফেরেন। পঞ্চম ওভার করতে আসা মেহেদির শিকার হয় এই উইকেটকিপার।আউটের আগে ১৫ বলে ৩ চারে ১৬ রান করেন তিনি।মারক্রাম নেমে শুন্য রানে ফিরে তাসকিনের বলে।পাওয়ার প্লেতে ৩৩ রান তুলতে এই তিন ব্যাটারকে হারায় প্রোটিয়ারা।

এরপর টেম্বা বাভুমা ও র‌্যাসি ভ্যান ডার মিলে ৪৭ রানের জুঁটি করে জয়ের ভিত গড়ে দিয়ে নাসুমের বলে শরিফুলের অসাধারণ ক্যাচে ফিরেন ২২ রান করে র‌্যাসি ভ্যান ডার।মিলার নেমে বাউন্ডারি মেরে জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকার। ২৮ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩১ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক টেম্বা বাভুমা। ২ বলে ৫ রানে ডেভিড মিলার।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ : ১৮ ওভার ২ বল ৮৫ ( লিটন দাশ ২৪,মেহেদি ২৭,,রাবাদা ২০/৩,নর্টজে ৮/৩,শামসি ২১/২)।

দক্ষিণ আফ্রিকা : ১৩ ওভার ৩ বল ৮৬/৪ ( কুইন্টন ডি কক ১৬,টেম্বা বাভুমা ৩১, র‌্যাসি ভ্যান ডার ডুসেন ২২,,তাসকিন ১৮/২)।

ম্যাচ সেরা : ৩ উইকেট নেয়া কাগিসো রাবাদা।

ঝেবিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ