31 C
আবহাওয়া
১২:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » যুবশক্তিকে উৎপাদনে সম্পৃক্ত করার তাগিদ রাষ্ট্রপতির

যুবশক্তিকে উৎপাদনে সম্পৃক্ত করার তাগিদ রাষ্ট্রপতির

যুবশক্তিকে উৎপাদনে সম্পৃক্ত করার তাগিদ রাষ্ট্রপতির

বিএনএ, ঢাকা : যুবশক্তিকে উৎপাদনশীলতায় সম্পৃক্ত করার তাগিদ দিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ।  তিনি বলেছেন, যুবসমাজকে অগ্রাধিকার দিয়ে নতুন নতুন প্রশিক্ষণ কোর্স, প্রকল্প ও কর্মসূচি গ্রহণ করা হচ্ছে।

সোমবার (১ নভেম্বর) ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় যুব দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এবার জাতীয় যুব দিবসের প্রতিপাদ্য ‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন এবং যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো. আজহারুল ইসলাম খান।

রাষ্ট্রপতি বলেন, ‘সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বেকার যুবকদের প্রশিক্ষণ, ঋণ সহায়তা ও পরামর্শ দিয়ে মানবসম্পদে পরিণত করছে। ফলে, তারা স্বাবলম্বী হয়ে উঠছে।’

পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ‘কোনো কোনো সফল আত্মকর্মী মাসিক লক্ষাধিক টাকা আয় করছেন, এটি নিশ্চয়ই একটি আনন্দের খবর। এটি অন্যদের জন্য অনুকরণীয় ও উজ্জ্বল দৃষ্টান্ত।’

জাতীয় যুব দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন খাতে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য ২৭ জনকে জাতীয় যুব পুরস্কার দেওয়া হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ