30 C
আবহাওয়া
৪:২১ অপরাহ্ণ - অক্টোবর ২, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানকে আর নেতৃত্ব দেবেন না বাবর আজম

পাকিস্তানকে আর নেতৃত্ব দেবেন না বাবর আজম

বাবর আজম

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের জাতীয় দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন বাবর আজম। এক বছরেরও কম সময়ের মধ্যে এটি বাবরের দ্বিতীয়বার অধিনায়কত্ব ছাড়ার ঘটনা।

মঙ্গলবার (১ অক্টোবর) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি এ সিদ্ধান্ত জানান। ব্যক্তিগত পারফরম্যান্সে মনোযোগী হওয়া, খেলা উপভোগ করা এবং পরিবারকে সময় দেওয়ার কারণেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে উল্লেখ করেন।

এর আগে, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে ভারতের মাটিতে পাকিস্তানের ভরাডুবির পর বাবরকে তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছিল বোর্ড। তখনও তিনি নিজেই পদত্যাগের ঘোষণা দেন। পরে, পাকিস্তান টেস্টে নেতৃত্ব দেয় শন মাসুদ ও টি-টোয়েন্টিতে শাহীন শাহ আফ্রিদি।

প্রথমবার অধিনায়ক থাকাকালে বাবরের নেতৃত্বে পাকিস্তান দল উল্লেখযোগ্য সাফল্য অর্জন করে। তার অধীনে পাকিস্তান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাল্টি-ফরম্যাট সিরিজ জয় করে এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজেও সাফল্য পায়। তার অধিনায়কত্বেই পাকিস্তান দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপের একটিতে ফাইনাল ও অন্যটিতে সেমিফাইনালে পৌঁছায়।

তবে দ্বিতীয় দফায় বাবরের নেতৃত্বে পাকিস্তান প্রত্যাশিত সাফল্য পায়নি। ১৩টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে মাত্র ছয়টিতে জয় পায় দল।

এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ