32 C
আবহাওয়া
২:২৭ অপরাহ্ণ - অক্টোবর ২, ২০২৪
Bnanews24.com
Home » নিউজিল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন সাউদি

নিউজিল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন সাউদি


বিএনএ, স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কা সফরে এসে হোয়াইটওয়াশ হতে হয়েছে নিউজিল্যান্ডের। দ্বিতীয় টেস্টে স্বাগতিকদের বিপক্ষে দাঁড়াতেই পারেনি কিউইরা। গলে প্রথম ইনিংসে ৮৮ রানে অল আউটের পর রীতিমত লজ্জাজনক ইনিংস ব্যবধানে হারতে হয়েছে তাদের। দলের এমন ব্যর্থতার পর আকস্মিক ঘোষণায় অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন টিম সাউদি।

২০২২ সালে কেইন উইলিয়ামসনের কাছ থেকে দায়িত্ব নেওয়ার পর নিউজিল্যান্ডকে ১৪ টেস্টে নেতৃত্ব দিয়েছেন সাউদি। তাঁর নেতৃত্বে ৬টি টেস্টে জিতেছে নিউজিল্যান্ড, হেরেছেও ৬টিতে, ড্র করেছে ২টি। চলতি বছর অবশ্য বল হাতেও খারাপ সময় পার করেছেন সাউদি। শেষ ৮ টেস্টে মাত্র ১২ উইকেট নিয়েছেন তিনি। এবার দলে জায়গা পাওয়া নিয়েও আছে আলোচনা।

অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গে টিম সাউদি সামনে টেনেছেন সেই ফর্মের কথাও, ‘কোনো সংস্করণে ব্ল্যাক ক্যাপদের নেতৃত্ব দেওয়া আমার জন্য স্পেশাল, সম্মানের ও বড় পাওয়া ছিল। আমি পুরো ক্যারিয়ারে দলের চাহিদাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি, এবং আমি বিশ্বাস করি এই সিদ্ধান্তে দলের ভালোই হবে। আমি বিশ্বাস করি, দলকে আমার সর্বোচ্চটা দেওয়ার উপায় হচ্ছে মাঠে আমার পারফরম্যান্সে মনযোগ দেওয়া, নিজের সেরাটা ফিরে পাওয়া, উইকেট নিতে থাকা এবং নিউজিল্যান্ডকে টেস্ট জেতাতে সাহায্য করা।’

সাউদি সরে যাওয়ার পর কিউইদের টেস্ট অধিনায়ক খুঁজে পেতে সময় লাগেনি। নতুন অধিনায়কের দায়িত্ব নেবেন টম ল্যাথাম।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ