Bnanews24.com
Home » বিএফইউজে নির্বাচন স্থগিত
আদালত সংগঠন সংবাদ সব খবর

বিএফইউজে নির্বাচন স্থগিত

বিএফইউজে নির্বাচন স্থগিত

বিএনএ, ঢাকা :  হাইকোর্টের নির্দেশের পর নির্বাচন স্থগিত করেছে  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। শনিবার (২ অক্টোবর) বিএফইউজের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান শাহজাহান সরদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরআগে গত মঙ্গলবার বিএফইউজের নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বিএফইউজের বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচন-২০২১ সাময়িকভাবে স্থগিত ঘোষণা করা হলো। বিএফইউজে সভাপতি মোল্লা জালালের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান বরাবর প্রেরিত চিঠি এবং তার সঙ্গে সংযুক্ত নির্বাচন কার্যক্রম স্থগিত সম্পর্কিত হাইকোর্টের নির্দেশনা সম্বলিত ল’ ইয়ার’ স সার্টিফিকেটের পরিপ্রেক্ষিতে নির্বাচন পরিচালনা কমিটি এই সিদ্ধান্ত গ্রহণ করে।

বিএফইউজের নির্বাচনের ভোটার তালিকায় নিজের নাম না থাকার বিষয়টি উল্লেখ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. হাসান ফেরদৌস গত ২৩ সেপ্টেম্বর রিটটি করেন। রিটে ভোটার তালিকায় নিজের নাম অন্তর্ভুক্তির নির্দেশনা চান তিনি।

প্রসঙ্গত, নির্বাচনের তফসিল অনুসারে আগামী ২৩ অক্টোবর এই ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বিএনএ/ ওজি