Bnanews24.com
Home » জামিনে মুক্তি পেয়েছেন সম্রাটের সহযোগী খালেদ
জাতীয় টপ নিউজ বাংলাদেশ সব খবর

জামিনে মুক্তি পেয়েছেন সম্রাটের সহযোগী খালেদ

বিএনএ, ঢাকাঃ ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তার হওয়া ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া জামিনে কারামুক্তি পেয়েছেন। তিনি ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি সম্রাটের ঘনিষ্ঠ সহযোগী।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) কারা হেফাজত থেকে মুক্তি পান খালেদ। তার বিরুদ্ধে দায়ের করা সাতটি মামলার প্রতিটিতেই জামিন পেয়েছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনে করা মামলায় ঢাকার বিভাগীয় বিশেষ জজ আদালত থেকে জামিন পান খালেদ। সন্ধ্যায়ই জামিনের কাগজ ঢাকা কেন্দ্রীয় কারাগারে আসে। কারাগার থেকে কাগজ যায় হাসপাতালে। এরপর রাত ১০টার দিকে তিনি বিএসএমএমইউ হাসপাতাল থেকে ছাড়া পান।

তবে রাতে খালেদ হাসপাতালেই ছিলেন জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুদ হাওলাদার বলেন, আজকে (শুক্রবার) দুপুরের আগে হয়তো হাসপাতাল থেকে বাড়ি যেতে পারেন খালেদ মাহমুদ ভূঁইয়া।

২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর রাজধানীর গুলশানের বাসা থেকে খালেদকে গ্রেপ্তারের পর ফকিরাপুল ইয়াংমেন্স ক্লাবে অভিযান চালানো হয়। সেখান থেকে নগদ ২৪ লাখ ২৯ হাজার টাকা এবং বিপুল পরিমাণ জুয়া খেলার সরঞ্জামাদী উদ্ধার ও ১৪২ জনকে আটক করা হয়।

এরপর খালেদের বিরুদ্ধে সাতটি মামলা দায়ের করা হয়। এরমধ্যে ছয়টি মামলার অভিযোগপত্র দেওয়া হয়েছে। শুধু মানি লন্ডারিং আইনের মামলায় তদন্ত এখনো শেষ হয়নি। তার বিরুদ্ধে চারটি মামলায় অভিযোগ গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৩ আগস্ট জামিনে মুক্তি পেয়েছেন ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট।

বিএনএ/এমএফ