30 C
আবহাওয়া
৮:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » দ্রুত স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

দ্রুত স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

দ্রুত স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনএ ঢাকা: করোনা মহামারির কারণে বন্ধ হয়ে যাওয়া শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে করোনা বিষয়ে সচেতন থাকার জন্য তাগিদ দেন তিনি।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে নওগাঁ-২ আসনের সরকারদলীয় সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের লিখিত প্রশ্নের জবাবে এসব কথা বলেন সরকার প্রধান।

সে সময় প্রধানমন্ত্রী আরও বলেন, তাড়াতাড়ি স্কুল-কলেজ খুলে দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। ব্যবস্থা নেয়া হচ্ছে। শিক্ষকদের টিকা দেয়ার পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে যারা কর্মরত আছেন, তাদের পরিবারকে যেন টিকা দেয়া হয়, সেই ব্যবস্থা নেয়া হচ্ছে। স্কুল শিক্ষার্থীদেরও টিকা দেয়ার ব্যবস্থা হচ্ছে বলে জানান তিনি।

সংসদ নেতা বলেন, বাংলাদেশে করোনা টিকার কোনও সমস্যা নেই। যেখান থেকে যতটুকু সম্ভব হচ্ছে, টিকা আনা হচ্ছে। সারা পৃথিবীতে ভাইরাসটি কখনো কমে যাচ্ছে আবার নতুন শক্তি নিয়ে  ফিরে আসছে। তবে, দেশে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। দেশের করোনা মহামারি রোধকল্পে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। করোনার সংক্রমণ প্রতিরোধে টিকা সংগ্রহ ও বিনামূল্যে টিকাদান কার্যক্রম চলমান রয়েছে। ভাইরাসটি মোকাবিলায় বাংলাদেশ যে ব্যবস্থা নিয়েছে; তা বিশ্বের অনেক দেশই পারেনি বলে জানান সরকার প্রধান।  এছাড়া, ডেঙ্গু প্রতিরোধে সবাইকে আরও সচেতন থাকারও পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেন তিনি।

সংসদ নেতা বলেন, চলতি সংসদে একটির পর একটি দুঃসংবাদ নিয়েই চলতে হচ্ছে। করোনায় দলের অনেক নিবেদিতপ্রাণ নেতা কর্মীদের হারাতে হয়েছে। তবুও থেমে নেই দলের কর্মীরা।  সিরাজগঞ্জের মাটি ও মানুষের সাথে হাসিবুর রহমান স্বপনের সম্পর্ক ছিলো আত্মিক। এই করোনাকালীন নিজের অসুস্থতায়ও সাধারণ মানুষের পাশে ছিলেন তিনি।

জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি আরও কয়েকজন সংসদ সদস্য তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে রেওয়াজ অনুযায়ী সংসদ অধিবেশন মুলতবি করা হয়।

বিএনএনিউজ২৪ডটকম/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ