Bnanews24.com
Home » রামপাল বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করতে পারে শেখ হাসিনা-নরেন্দ্র মোদি
জাতীয় টপ নিউজ ব্যবসা ভারত সব খবর

রামপাল বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করতে পারে শেখ হাসিনা-নরেন্দ্র মোদি

রামপাল বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করতে পারে শেখ হাসিনা-নরেন্দ্র মোদি

বিএনএ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে নয়াদিল্লি সফরে যাবেন। এ জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ও ভারত। তবে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন সেখানে ‘উইশ লিস্টে’ আছে।

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বলেছেন, এবিষয়ে ‘আন্তঃমন্ত্রণালয়ের এক সভা করা হয়েছে। সেখানে এই প্রকল্পের উদ্বোধন কিভাবে করা যায় সে বিষয়ে আলোচনা হয়েছে। তবে এটি (রামপাল বিদ্যুৎকেন্দ্র) উইশ লিস্টে আছে।

রোববার দ্য হিন্দুস্তান টাইমস জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে যৌথভাবে ১৩২০ মেগাওয়াট মৈত্রী সুপার থার্মাল বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন করবেন বলে ধারণা করা হচ্ছে।

এটি ভারতের রাষ্ট্রীয় মালিকানাধীন ন্যাশনাল থার্মাল পাওয়ার করপোরেশন (এনটিপিসি) ও বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের একটি যৌথ অংশীদারত্ব। যৌথ উদ্যোগের কোম্পানিটি নাম হলো- বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (বিআইএফপিসি)।

খবরে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ থেকে ৭ সেপ্টেম্বরের যে কোনো সময় ভারত সফর করবেন এবং ২-৩ দিন থাকবেন। মোদি সরকার এই সফরকে অত্যন্ত গুরুত্ব দিয়েছে কেননা ঢাকা ভারতের সবচেয়ে ঘনিষ্ঠ মিত্রদের একটি।

এর আগে প্রধানমন্ত্রী মোদি দুই দেশের কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তীর স্মরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২০২২ সালে ভারত সফরের আমন্ত্রণ জানান।

বিএনএ/এ আর