24 C
আবহাওয়া
১০:৫৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সুইডেনে  ‘আলোকচিত্রে বঙ্গবন্ধু’ উদ্বোধন

সুইডেনে  ‘আলোকচিত্রে বঙ্গবন্ধু’ উদ্বোধন

সুইডেনে  ‘আলোকচিত্রে বঙ্গবন্ধু’ উদ্বোধন

স্টকহোম (সুইডেন), ২ আগস্ট :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষ্যে গতকাল সুইডেনের রাজধানী স্টকহোমের বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোকচিত্র প্রদর্শনী-‘আলোকচিত্রে বঙ্গবন্ধু’ এর উদ্বোধন হলো। সুইডেন নিবাসী বঙ্গবন্ধু অনুরাগী মোহাম্মদ আফতাবুর রহমান এর সংগৃহীত এবং মুদ্রিত জাতির পিতার পারিবারিক, রাজনৈতিক, আন্তর্জাতিক ও কূটনৈতিক জীবনের বিভিন্ন দুর্লভ ছবি এই প্রদর্শনীতে প্রদর্শিত হচ্ছে। রাষ্ট্রদূত মো. নাজমুল ইসলাম প্রদর্শনীর উদ্বোধন করেন।

এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর জীবনী, রাজনৈতিক দূরদর্শিতা এবং বিভিন্ন অর্জন নিয়ে বক্তব্য রাখেন। বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জীবন, কর্ম এবং চেতনা প্রবাসীসহ সকল বাঙ্গালীদের মধ্যে ছড়িয়ে দেওয়ার গুরুদায়িত্ব পালন করতে হবে সকলকে হাতে হাত রেখে।

মুজিববর্ষকে উপজীব্য করে দূতাবাসের বিভিন্ন কার্যক্রমগুলো তুলে ধরে রাষ্ট্রদূত বলেন এই আলোকচিত্র প্রদর্শনী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য স্মৃতিসমূহ ও তাঁর আত্মত্যাগ এবং সংগ্রামী জীবনকে মানুষের হৃদয়ের মণিকোঠায় তুলে ধরতে সক্ষম হবে।

উল্লেখ্য, দুই সপ্তাহব্যাপী এ আলোকচিত্র প্রদর্শনী ১৫ আগস্ট পর্যন্ত দূতাবাস প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত।

বিএনএ আজকের খবর, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ