30 C
আবহাওয়া
৫:৩৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনাঃ চট্টগ্রামে আরও ১১ জনের মৃত্যু, আক্রান্ত ৯৮৫

করোনাঃ চট্টগ্রামে আরও ১১ জনের মৃত্যু, আক্রান্ত ৯৮৫

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৫৩৯ জন

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। যাদের ৪ জন নগরের বাকি ৭ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে মৃত্যুর সংখ্যা এসে দাঁড়িয়েছে ৯৮৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ৯৮৫ জন। তারমধ্যে ৬৯২ জন নগরের ও ২৯৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ৮৩ হাজার ৮৭১ জনে এসে দাঁড়িয়েছে। এর মধ্যে ৬২ হাজার ৭৮০ জন নগরের বাসিন্দা ও ২১ হাজার ৯১ জন বিভিন্ন উপজেলার।

রোববার (১ আগস্ট) রাতে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে এসব তথ্য জানা গেছে। চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৮টি ল্যাব ও বিভিন্ন এন্টিজেন বুথে সর্বমোট ২ হাজার ৭৮৬ জনের নমুনা পরীক্ষা হয়।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে (বিআইটিআইডি) ৩৩৮ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রাম নগরের ১৪২ ও উপজেলার ৭ জন জীবাণুবাহক পাওয়া গেছে।  চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭৬ জনের নমুনা পরীক্ষা করা হলে নগরের ১৩৭ ও উপজেলার ৪৭ জনের শরীরে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়।

নমুনা সংগ্রহের পরপরই ফলাফল প্রদানকারী এন্টিজেন টেস্টে ১ হাজার ৪৮ জনের মধ্যে ২৮১ জন জীবাণুবাহক বলে জানানো হয়। এর মধ্যে চট্টগ্রাম নগরের ৮১ জন ও উপজেলার ২০০ জন। চট্টগ্রাম নগরীতে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহকারী কয়েকটি কেন্দ্রে এন্টিজেন টেস্ট করা হয়ে থাকে।

এদিকে বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরির মধ্যে শেভরন ল্যাবে ৩৩৪ টি নমুনায় চট্টগ্রাম নগরের ৫১ ও উপজেলার ১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। ইমপেরিয়াল হাসপাতালের ল্যাবে ৩২৪ নমুনা পরীক্ষা নগরের ১৩৭ জন ও উপজেলার ১৫ জনের করোনা শনাক্ত হয়। আরটিআরএল ল্যাবে ১৪ নমুনা পরীক্ষা নগরের ১১ জন আর উপজেলার ২ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ৬৮ নমুনা পরীক্ষায় নগরে ৩৭ জন ও উপজেলার ১ জন করোনা পজিটিভ শনাক্ত হন।  ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৭১ জনের নমুনা পরীক্ষায় নগরে ৯৬ জন ও উপজেলার ৭ জন করোনা পজিটিভ শনাক্ত হন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে কেবল ১৩ টি এর মধ্যে উপজেলার ২ জন করোনা পজিটিভ শনাক্ত হন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ