30 C
আবহাওয়া
১০:২৯ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ৩৬ পার্টির মধ্যে দরকষাকষি চলছে : ওবায়দুল কাদের

৩৬ পার্টির মধ্যে দরকষাকষি চলছে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিএনএ,ঢাকা:  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংবিধানই আমাদের বিধান। কারো পরামর্শ বা প্রেসক্রিপশনে এদেশে নির্বাচন হবে না। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন হয় এদেশেও সেভাবে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোববার(২ জুলাই ২০২৩) সকালে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী মতবিনিময় কালে এ কথা বলেন।

৩৬ পার্টির মধ্যে দরকষাকষি চলছে

বাংলাদেশের বিরোধী দলের ব্যর্থতার সীমা নেই- মন্তব্য করে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শুনেছি তারা ৩৬ দলের রূপরেখা একদফা আন্দোলন করবে। সেটি এখনো শুরু হয়নি। শুরু হতে হতে কত দল এখান থেকে কেটে পড়ে সেটা দেখার বিষয়। কত দল শেষ পর্যন্ত থাকে সেটি দেখার বিষয়। আমরা খবর পেয়েছি, ক্ষমতার ভাগাভাগিতে কে কি পাবে- তা নিয়ে ৩৬ পার্টির মধ্যে দরকষাকষি চলছে।
আমাদের গণতন্ত্র পুরোপুরি ত্রুটিমুক্ত নয়- জানিয়ে তিনি বলেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হলে আরো পথ পাড়ি দিতে হবে। আরো ২/৩টা নির্বাচন করতে হবে।

কারো প্রেসক্রিপশনে নির্বাচন হবে না

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিদেশি বন্ধুরা কেউ হস্তক্ষেপ করছেন না, কেউ কেউ পরামর্শ দিচ্ছেন। আমরা তাদের কথাবার্তা, ভালো পরামর্শ শুনবো। কিন্তু নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। তিনি বলেন, ‘সুষ্ঠু নির্বাচন নিয়ে অনেকে কথা বলছে। আমরা কথা শুনছি, কথা আমরা শুনব এবং পরামর্শও নেব। কিন্তু আমরা কারো নির্দেশ বা নিয়ন্ত্রণে থাকব,সেটি ভাবার কারণ নেই। কারো প্রেসক্রিপশনে নির্বাচন হবে না।’

মানুষের কষ্ট হবে, এমন সব বাঁধা দূর করতে হবে

দ্রব্যমূল্যের সিন্ডিকেট নিয়ে ওবায়দুল কাদের বলেন, মানুষের কষ্ট হবে, এমন সব বাঁধা দূর করতে হবে- তা সিন্ডিকেটই হোক। বাজারে সিন্ডিকেট করে মূল্যবৃদ্ধি হবে সেখানে সরকারের দায়িত্ব আছে। সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় এটা নিয়ে তাদের মতো চেষ্টা চালিয়ে যাচ্ছে। আশা করি, এক সময় এটা আর লাগামছাড়া থাকবে না।

বিএনএনিউজ২৪, এসজিএন/ এইচ এইচ

Loading


শিরোনাম বিএনএ