29 C
আবহাওয়া
৯:০৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে র‌্যাব পরিচয়ে প্রতারণা, মূলহোতাসহ ৬ জন গ্রেপ্তার

চট্টগ্রামে র‌্যাব পরিচয়ে প্রতারণা, মূলহোতাসহ ৬ জন গ্রেপ্তার

চট্টগ্রামে র‌্যাব পরিচয়ে প্রতারণা, মূলহোতাসহ ৬ জন গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে র‌্যাব সদস্য পরিচয় প্রদানকারী সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতাসহ ছয় জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৩০ জুন) নগরীর বায়েজিদ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ৭০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, গত ২৬ জুন জাল দলিল স্ট্যাম্প মজুত এবং বিক্রি করার অপরাধে মো. ইদ্রিস পাটোয়ারী (৫৫) নামের একজনকে গ্রেপ্তার করা হয়। কিন্তু পরে রুবেল নামের এক ব্যক্তি র‌্যাবের ক্যাম্প কমান্ডারের ড্রাইভার ও র‌্যাব সদস্য পরিচয় দিয়ে ইদ্রিস পাটোয়ারীর স্ত্রীর মোবাইলে কল করে বলে— আপনার স্বামীর কাছে কোনো প্রকার দুই নম্বর জিনিস পাওয়া যায়নি, আপনার স্বামীকে ছেড়ে দেওয়া হবে।

তিনি জানান, যদি আপনি অফিস খরচ ও স্যারের জন্য পাঁচ লাখ টাকা দেন। কথা বলার একপর্যায়ে ইদ্রিসের স্ত্রী ৭০ হাজার টাকা দিতে রাজি হয়। এরপর ইদ্রিসের স্ত্রী প্রতারক রুবেলের দেওয়া ৫টি বিকাশ নম্বরে মোট ৭০ হাজার টাকা পাঠান। ২৭ জুন ইদ্রিসের স্ত্রী ডাবলমুরিং থানা এবং র‌্যাব-৭ হাটহাজারী ক্যাম্পে খবর নিয়ে জানতে পারেন তার স্বামীর নামে জাল দলিল স্ট্যাম্প মজুত এবং বিক্রির দায়ে ডাবলমুরিং থানায় একটি মামলা হয়েছে।

‘তখন ইদ্রিসের স্ত্রী প্রতারক রুবেলের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে সে নানা তাল বাহানা করতে থাকে। ইদ্রিসের স্ত্রী খোঁজ খবর নিয়ে জানতে পারেন, মো. রুবেল হোসেন একজন সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। এরপর ইদ্রিসের স্ত্রী বিষয়টি র‍্যাবকে জানায়। র‌্যাব বিষয়টি অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়। এরপর গোয়েন্দা তথ্য ও আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ৩০ জুন ভোরে বায়েজিদ থানা এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের মূলহোতা মো. রুবেল হোসেনসহ ছয় জনকে গ্রেপ্তার করে।’- বলেন মো. নুরুল আবছার।

র‌্যাব কর্মকর্তা বলেন, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র‍্যাবের নাম ব্যবহার করে ইদ্রিসের স্ত্রীর কাছ থেকে ৭০ হাজার টাকা আদায় করেছে বলে স্বীকার করেছে। পরে প্রতারকদের কাছ থেকে প্রতারণার ৭০ টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তার মো. রুবেল হোসেন ও মো. মানিক হোসেন বিভিন্ন কৌশলে লোকজনকে মামলা থেকে রক্ষা করার প্রতিশ্রুতি দিয়ে দীর্ঘদিন ধরে মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা আদায় করে আসছিল। মো. মানিক হোসেন খুলশী থানার একটি মাদক মামলার এজাহারভুক্ত পলাতক আসামি।

তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের নাম ও পরিচয় :

১.মো. রুবেল হোসেন সহ প্রতারক ২। মো. মানিক হোসেন(৩৮), উভয় পিতা- বাদশা মিয়া@বাচ্চু মিয়া, সাং- মাইজারা, থানা-গোসাইরহাট, জেলা-শরিয়তপুর,এ/পি- ট্যাক্সটাইল আল-আমিন মঞ্জিল,গ্রীন ভ্যালি সোসাইটি, থানা-বায়োজিদ বোস্তামি, চট্টগ্রাম মহানাগর,

৩. মো. নজরুল ইসলাম(৪৫), পিতা-মৃত নুরুল ইসলাম, সাং-চর আইছা, থানা-দক্ষিন আইছা, জেলা-ভোলা, এ/পি-লেবার কলোনী,হক ভিলা, থানা-ইপিজেড, চট্টগ্রাম মহানগর।

৪.মো. মিজানুর রহমান(৩৪), পিতা-মো. সোহরাব শরীফ,থানা-নলছিটি, জেলা-ঝালকাঠি,এ/পি-০৩ নং ফকিরহাট,সাগীর কোম্পানির বাড়ি, থানা- বন্দর, চট্টগ্রাম মহানগর।

৫. মো. নীরব(২১),পিতা-আবু তাহের, সাং- চরসামিয়া, থানা-ভোলা সদর,জেলা-ভোলা,এ/পি-মাইলের মাথা, জোবায়েদ মিয়ার ভাড়া ঘর, ৩৮ নং ওয়ার্ড, থানা-বন্দর, চট্টগ্রাম মহানগর।

৬. আবু তৈয়ব সিদ্দিকী @মিঠু(৪৯), পিতা-মৃত মোস্তফা, গরীবুল্লাহ হাউজিং সোসাইটি, থানা-খুলশি, চট্টগ্রাম।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ