27 C
আবহাওয়া
৭:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ‘বেলুন দিয়ে করোনা ভাইরাস ঢুকেছে উত্তর কোরিয়ায়’

‘বেলুন দিয়ে করোনা ভাইরাস ঢুকেছে উত্তর কোরিয়ায়’

উত্তর কোরিয়ার নেতা কিম জং আন

বহু বছর ধরেই দক্ষিণ কোরিয়ার অধিকার কর্মীরা বেলুনে করে সীমান্তের অপর পারে পুস্তিকা, প্রচারপত্র এবং মানবিক সাহায্য পাঠিয়ে আসছে।

দক্ষিণ কোরিয়া থেকে সীমান্ত দিয়ে উড়ে আসা বস্তু সম্পর্কে নাগরিকদের সজাগ থাকার আহ্বান জানিয়ে উত্তর কোরিয়া বলেছে, তাদের সীমান্তের কাছে এসে পড়া “অজানা বস্তু” স্পর্শ করার পরেই করোনা ভাইরাসে আক্রান্ত হতে শুরু করে উত্তর কোরীয় নাগরিকরা।

উত্তর কোরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যমে বলা হয়েছে সরকারি তদন্তে বের হয়ে এসেছে যে, এই ভাইরাস যখন ছড়াতে শুরু করে তখন প্রথম দিকে দক্ষিণ কোরিয়ার সাথে সীমান্ত এলাকায় অজ্ঞাত কিছু বস্তুর সংস্পর্শে আসার পর দুই ব্যক্তি কোভিড আক্রান্ত হন।

উত্তর কোরিয়ার এই দাবির প্রতিক্রিয়ায় দক্ষিণ কোরিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, এই ভাবে কোভিড ভাইরাসের সীমান্ত পার হয়ে সেখানে যাওয়া “একেবারেই অসম্ভব”।
উত্তর কোরিয়ার নেতা কিম জং

গত এপ্রিলের শেষ থেকে উত্তর কোরিয়া ৪৭ লাখ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়। রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যম জানায়, মে মাসে দেশটিতে কোভিডের মহামারি শুরু হওয়ার ঘটনাকে কিম জং আন বর্ণনা করেছেন “জন্ম লগ্নের পর দেশটি সবচেয়ে ভয়াবহ সঙ্কটে নিমজ্জিত হয়েছে।”

এ বছরের গোড়ার দিক পর্যন্ত বিচ্ছিন্নই দেশটির দাবি ছিল উত্তর কোরিয়া সম্পূর্ণ কোভিড-মুক্ত দেশ। যদিও কিছু বিশেষজ্ঞের ধারণা এর আগে থেকেই দেশটিতে এই ভাইরাস ঘোরাফেরা করছিল।আড়াই কোটি জনসংখ্যার এই দেশে কত মানুষকে এ পর্যন্ত চীনা টিকা দেয়া হয়েছে তা স্পষ্ট নয়। খবর বিবিসির।

এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ