29 C
আবহাওয়া
১০:৪০ পূর্বাহ্ণ - জুলাই ২০, ২০২৪
Bnanews24.com
Home » করোনা : আরও শনাক্ত ৮৪৮৩, মৃত্যু ১৩২

করোনা : আরও শনাক্ত ৮৪৮৩, মৃত্যু ১৩২


বিএনএ, ঢাকা : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৮৩ জনের। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯ লাখ ৩০ হাজার ৪২ জনে। একই সময়ে করোনায় মারা গেছেন ১৩২ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৭৭৮ জন।

শুক্রবার (২ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩০ হাজার ১২টি নমুনা পরীক্ষা করে আরও আট হাজার ৪৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ২৭ শতাংশ। এর আগে গতকাল শনাক্তের হার ছিল ২৫ দশমিক ৯০ শতাংশ ও গত পরশু ছিল ২৫ দশমিক ১৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৫০৯ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ ২৫ হাজার ৪২২ জন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩২ জনের মধ্যে ৮১ জন পুরুষ ও ৫১ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, ১৪ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২০ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৩০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৬৭ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৫ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ