29 C
আবহাওয়া
১০:৫৩ পূর্বাহ্ণ - জুন ২৯, ২০২৪
Bnanews24.com
Home » উন্নয়ন সহযোগীদের নিয়েই বাংলাদেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী

উন্নয়ন সহযোগীদের নিয়েই বাংলাদেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী


বিএনএ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে এক শ্রেণির লোক আছে যারা বেশ জ্ঞানী-গুণী, কিন্তু তারা সবসময় দেশের অর্জনের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। তারা বিভিন্ন উন্নয়ণ প্রকল্পের বিরোধিতা করে, কিন্তু প্রকল্প বাস্তবায়ন হওয়ার পর এর সুবিধা তারাই ভোগ করে। কোন দেশের সঙ্গে কার ঝগড়া সেটা দেখার প্রয়োজন নেই। উন্নয়ন সহযোগী যারা হবে তাদের নিয়েই বাংলাদেশ এগিয়ে যাবে।

রোববার (২ জুন) সকাল ১০টায় গণভবনে একটি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এদিন তিনি ‘আমার চোখে বঙ্গবন্ধু’ শীর্ষক এক মিনিটের ভিডিওচিত্র তৈরি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে নির্বাচিতদের সম্মাননাপত্র, ক্রেস্ট ও আর্থিক পুরস্কার প্রদান করেন।

পঁচাত্তরের ১৫ আগস্টের পর থেকে ইতিহাস বিকৃতি শুরু হয় জানিয়ে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা হয়। সবার নামে নানা ধরনের কুৎসা রটনা করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করা হয়।’ তবে তরুণ প্রজন্ম এখন প্রকৃত ইতিহাস জানতে পারছে বলে মনে করেন সরকারপ্রধান।

শেখ হাসিনা বলেন, ‘৭ মার্চের ভাষণ নিষিদ্ধ হয়ে যায়। যে জয় বাংলা স্লোগান দিয়ে মুক্তিযুদ্ধের সময় এদেশের মানুষ বুকের রক্ত ঢেলে দিয়েছে, সেই জয় বাংলা স্লোগানটাও বাংলাদেশ থেকে মুছে ফেলা হয়।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি জানি না, পৃথিবীর আর কোন দেশে এভাবে একটা যুদ্ধ করে যারা এত আত্মাহুতি দেয়, তাদের এত অবমাননা করে কিনা। বাংলাদেশে এমন এক সময় এসেছিল যখন, আমি মুক্তিযুদ্ধ করেছি এ কথাটা বলার সাহস ছিল না।’

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ