28 C
আবহাওয়া
২:২৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে রেল দুর্ঘটনায় নিহত অন্তত ৩০

ভারতে রেল দুর্ঘটনায় নিহত অন্তত ৩০


বিএনএ, বিশ্বডেস্ক : ভারতের ওড়িশা রাজ্যের বালেশ্বরের কাছে ট্রেন দুর্ঘটনায় অন্তত ৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন শতাধিক। শুক্রবার (২ জুন) সন্ধ্যায় পশ্চিমবঙ্গের সীমান্ত লাগোয়া উড়িষ্যার বালেশ্বর জেলায় লাইনচ্যুত হয়ে দুর্ঘটনার শিকার হয় ট্রেনটি।

খবরে বলা হচ্ছে, ট্রেনটি উল্টে ভিতরে আরও অনেকে আটকা পড়েছেন বলে অনেকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

ভারতের রেল মন্ত্রণালয়ের মুখপাত্র অমিতাভ শার্মা প্রথমে জানান, পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার শালিমার স্টেশন থেকে তামিলনাড়ুর চেন্নাইয়ের উদ্দেশে রওনা হয় ট্রেনটি। ওড়িশার বালাসোর জেলার বাহানাগা স্টেশনে গিয়ে মালবাহী ট্রেনকে ধাক্কা দেয় করমণ্ডল এক্সপ্রেস নামের ওই ট্রেন। মালবাহী ট্রেনটি কর্ণাটকের বেঙ্গালুরু থেকে কলকাতায় আসছিল।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনার পর ঘটনাস্থলে পৌঁছেছে প্রায় ৫০টি অ্যাম্বুলেন্স। তবে হতাহতের সংখ্যা এত বেশি যে সেবা দিতে গিয়ে হিমশিম খাচ্ছে সেগুলো। ওড়িষা রাজ্য প্রশাসনের শীর্ষ সচিব প্রদীপ জেনা এক টুইটবার্তায় জানিয়েছেন, আহতদের হাসপাতালে নিয়ে আসতে বিশেষ বাসের ব্যবস্থা করছে রাজ্য প্রশাসন।

এই ট্রেন দুর্ঘটনায় অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। ১৭৯ জনকে বালেশ্বরের হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে ভারত রেল সূত্রে জানা যাচ্ছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ