27 C
আবহাওয়া
৯:৪৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » নাশতার অর্থ ফেরত দেবেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

নাশতার অর্থ ফেরত দেবেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

নাশতার অর্থ ফেরত দেবেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

বিএনএ বিশ্বডেস্ক : নাশতার সেই অর্থ ফেরত দেবেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন। নিজ পরিবারের সকালের নাশতার জন্য প্রতি মাসে ৩৬৫ ডলার বিল নেয়া নিয়ে সমালোচনার মুখে পড়েছেন তিনি। তা নিয়ে তদন্তের ঘোষণা দিয়েছিল পুলিশ।

পুলিশ ঘোষণা দিয়েছিল, প্রধানমন্ত্রী সানা মারিন জনগণের করের টাকা থেকে অবৈধভাবে নিজের নাশতার জন্য ভর্তুকি নিচ্ছেন কি না, তা তদন্ত করা হবে। এরপর স্থানীয় একটি ট্যাবলয়েড এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে। তাতে দাবি করা হয়, প্রধানমন্ত্রী সানা মারিন সরকারি বাসভবন কেসারান্টায় থাকলেও নিজ পরিবারের সকালের নাশতার জন্য প্রতি মাসে ৩৬৫ ডলার বিল নিচ্ছেন।

৩৫ বছর বয়সী সানা এক টুইট বার্তায়  লিখেছেন, ‘এই নাশতাসংক্রান্ত খরচের অর্থ (১৭ হাজার মার্কিন ডলার) আমি নিজে দেব।’ এ ছাড়া তিনি এ–ও বলেছেন, যে তদন্ত চলছে তা চলবে এবং এ–সংক্রান্ত কোনো নিয়মকানুন হালনাগাদ করার দরকার থাকলে তা–ও করা হবে।

নাশতার বিল বাবদ অর্থের তদন্তে বেশ বিরক্ত ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী। তিনি বলেন, ভবিষ্যতে এই অর্থ নেওয়ার কোনো আগ্রহ তাঁর নেই। এ ছাড়া এই তদন্ত সম্পর্কে জিজ্ঞাসা করা হলে প্রধানমন্ত্রী বলেন, ‘আমার পরিবারের খাবারের বিষয়টি নিয়ে যে তদন্ত হচ্ছে তার প্রতি দৃষ্টি রাখার চেয়ে অনেক গুরুত্বপূর্ণ কাজ আমার আছে।

বিএনএ/ ওজি 

Loading


শিরোনাম বিএনএ