27 C
আবহাওয়া
১০:০৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রীতির পরিবারকে প্রধানমন্ত্রীর ২০ লাখ টাকা অনুদান

প্রীতির পরিবারকে প্রধানমন্ত্রীর ২০ লাখ টাকা অনুদান

প্রীতির পরিবারকে প্রধানমন্ত্রীর ২০ লাখ টাকা অনুদান

বিএনএ, ঢাকা: রাজধানীর শাজাহানপুরে সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে নিহত কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতির পরিবারকে ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২ মে) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে প্রীতির বাবা মোহাম্মদ জামাল উদ্দিনের হাতে অনুদানের চেক তুলে দেন দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

পারিবারিক সঞ্চয়পত্র হিসেবে এ অনুদান দেওয়া হয়।  এ সময় সাংবাদিক সোহেল সানিকেও ৩০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এ পর্যন্ত ৩৫ হাজার ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এক হাজার ১০০ কোটি ২১ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে। এরমধ্যে ২০১৯ সালে দেওয়া হয়েছে ১৪০ কোটি টাকা, ২০২০ সালে ৫৮০ কোটি, ২০২১ সালে ৩২৪ কোটি, এবং ২০২২ সালের এপর্যন্ত ৭৫ কোটি টাকা সহায়তা করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ মার্চ রাত পৌনে ১০টার দিকে মতিঝিল এজিবি কলোনি কাঁচাবাজার-সংলগ্ন রেস্টুরেন্ট থেকে বাসায় ফেরার পথে শাজাহানপুর আমতলা ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে অজ্ঞাত দুর্বৃত্তদের এলোপাথাড়ি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী প্রীতি। টিপুর গাড়িচালক গুলিবিদ্ধ হন। এ ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি মামলা দায়ের করেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ