31 C
আবহাওয়া
১২:৩৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ইমরান খানের বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা

ইমরান খানের বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা


বিএনএ বিশ্ব ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান এবং তার কয়েকজন সহযোগীর ব্যক্তির বিরুদ্ধে ফয়সালাবাদে ধর্ম অবমাননা আইনে মামলা দায়ের করা হয়েছে বলে রবিবার জানা গেছে। মদিনার পবিত্র মসজিদে নববিতে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তার সফরসঙ্গীদের সামনে ইমরান সমর্থকরা ‘চোর’ বলে স্লোগান দেওয়ার কয়েকদিন পরে এ খবর এল।

ডনের প্রতিবেদনে বলা হয়, এফআইআর এ দেখা যায়, পাকিস্তান পেনাল কোডের ২৯৫ ও ২৯৬ ধারায় কোনো ধর্মকে অবমাননার উদ্দেশ্যে উপাসনালয়ের ক্ষতি বা তার পবিত্রতা ক্ষুণ্ন করাসহ বিভিন্ন অভিযোগে মামলা করা হয়েছে।

ফয়সালাবাদে জনৈক সাধারণ নাগরিক মুহাম্মদ নাঈমের অভিযোগের ভিত্তিতে নথিভুক্ত এফআইআরে পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা এবং সহযোগীদের নাম রয়েছে। তাদের মধ্যে রয়েছেন ফাওয়াদ চৌধুরী, শাহবাজ গিল, কাসিম সুরি, সাহেবজাদা জাহাঙ্গীর, অনিল মুসাররাত ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ।

এদিকে, ইমরান খানকে গ্রেফতারের প্রতিজ্ঞা করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। রবিবার (১ মে) তিনি বলেন, ‘মসজিদে নববি প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এবং তার প্রতিনিধি দলের বিরুদ্ধে গুন্ডামি ও স্লোগান দেওয়ার অভিযোগে ইমরান খানকে গ্রেফতার করা হবে।’

ইমরান খানকে ‘ফিতনা’ অভিহিত করে সানাউল্লাহ বলেন, তারা যা করেছে তা ক্ষমার যোগ্য নয়। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘তারা যা করেছে তার জন্য তাদের কিছুতেই ক্ষমা করা হবে না। ইমরান খানকে অবশ্যই গ্রেফতার করা হবে।’

ওই ঘটনায় ইমরানসহ ১৫০ জনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রসঙ্গে সানাউল্লাহ বলেন, রাসূল (স)-এর রওজার পবিত্রতা লঙ্ঘনকারীদের বিরুদ্ধে মামলা না করার কোনো যৌক্তিকতা নেই।

সানাউল্লাহ আরও বলেন, পবিত্র মসজিদে গুন্ডামি ছিল পূর্ব পরিকল্পিত এবং এতে অংশ নিতে লোকজনকে উস্কানি দেওয়া হয়েছে। তিনি বলেন, এ বিষয়ে কেউ এগিয়ে এসে ব্যবস্থা নিতে চাইলে সরকার বাধা সৃষ্টি করবে না।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ