Bnanews24.com
এক নজরে বিএনপি রাজনীতি সব খবর

করোনার টিকা সংগ্রহের রোডম্যাপ ঘোষণার দাবি বিএনপি’র

করোনার টিকা সংগ্রহের রোডম্যাপ ঘোষণার দাবি বিএনপি’র

বিএনএ ঢাকা: করোনা ভাইরাসের টিকা সংগ্রহ ও প্রদানের রোডম্যাপ ঘোষণার দাবি জানিয়েছে বিএনপি।পাশাপাশি করোনা টিকার প্রথম ডোজ প্রদান স্থগিত রাখায় সরকারের সমালোচনা করেছে দলটি।

রোববার(২ মে)এক অনলাইন সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সেসময় তিনি আরও বলেন, একটি দেশ ও একটি কোম্পানির কাছ থেকে টিকা নিতে গিয়ে সমগ্র জাতিকে বিপদগ্রস্ত করেছে সরকার। এ জন্য ক্ষমতাসীনদের জবাবদিহি করতে হবে।সরকার কতগুলো মাফিয়া দিয়ে দেশ পরিচালনা করছে। অক্সিজেন রপ্তানি বন্ধের ঘোষণায়ও উদ্বেগ প্রকাশ করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন,লকডাউনে চাকরিচ্যুতি, বেতন না পাওয়া, শ্রমিকদের মানবেতর জীবনের দিকে ঠেলে দিয়েছে।অবিলম্বে সব ধরনের শ্রমিকদের মজুরি নির্ধারণ, কর্মের নিশ্চয়তা ও লকডাউনে কর্মচ্যুত শ্রমিকদের ক্ষতিপূরণ, খাদ্য সহায়তা নিশ্চিত করতে হবে।বিএনপি’র প্রস্তাবিত প্রণোদনা অনুযায়ী প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক শ্রমিকদের কমপক্ষে তিন মাসের জন্য ১৫ হাজার টাকা হারে এককালীন অনুদান দেয়ার আহ্বান তিনি।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের পরিণতি যে এমন হবে সেটা আগে কখনো কল্পনাও করাও যায়নি।দেশবাসীর দুর্ভাগ্য স্বাধীনতার ৫০ বছর পরেও  এরকম একটা ভয়ংকর পরিস্থিতি দেখতে হচ্ছে। এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে হলে অবশ্যই একটা নিরপেক্ষ, সুষ্ঠু, অবাধ নির্বাচন হতে হবে।

এছাড়া, শনিবার দলের স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল সভায় করোনার টিকার অভাব এবং হঠাৎ করে টিকাদান কার্যক্রম বন্ধ করায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয় বলে জানান বিএনপির মহাসচিব।

বিএনএনিউজ/আরকেসি