29 C
আবহাওয়া
৮:২৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ৬৯ মৃত্যু, শনাক্ত ১৩৫৯

করোনায় আরও ৬৯ মৃত্যু, শনাক্ত ১৩৫৯


বিএনএ, ঢাকা : দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে আরও ৬৯ জন। এ নিয়ে করোনায় মোট মৃত্যু ১১ হাজার ৫৭৯ জনের। একই সময়ে ১,৩৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে।  এ নিয়ে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৬১ হাজার ৯৪৩ জনে।

রোববার (২ মে) বিকালে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৪ হাজার ১৫৮টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ৩৫৯ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার নয় দশমিক ৬০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৯ জনের মধ্যে ৪৪ জন পুরুষ ও ২৫ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স শূন্য থেকে ১০ বছরের মধ্যে, একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, দুই জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৪৪ জন।
২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৬৫৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৮৭ হাজার ৩২৮ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৪ লাখ ৯৮ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।

বিএনএনিউজ/ এইচ, এম।

 

Loading


শিরোনাম বিএনএ