34 C
আবহাওয়া
৯:৩২ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় একদিনে মৃত্যু ৫০, শনাক্ত ৬ হাজার ৮৩০

করোনায় একদিনে মৃত্যু ৫০, শনাক্ত ৬ হাজার ৮৩০


বিএনএ, ঢাকা : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বাংলাদেশে মারা গেছেন আরও ৫০ জন। এ নিয়ে দেশে মোট মারা গেছেন  ৯ হাজার ১৫৫ জন। একইসময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৮৩০ জন। মোট  আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ২৪ হাজার ৫৯৪ জনে।শুক্রবার (২ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (কোভিড ইউনিট) ডা. মো. ইউনুস স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৩ দশমিক ২৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৬৪ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে ডা. মো. ইউনুস জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫০ জনের মধ্যে ৪০ জন পুরুষ, ১০ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগে ৩৬ জন, চট্টগ্রাম সিলেট বিভাগে সাত জন, খুলনা বিভাগে তিনজন। এছাড়া রাজশাহী ও সিলেট বিভাগে দুইজন করে চার জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪৯ জন, বাড়িতে একজন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৩২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ