29 C
আবহাওয়া
৯:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কল দিলেই বাজছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ

কল দিলেই বাজছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ

বিএনএ, ঢাকা:  ‘এবারের সংগ্রাম, মুক্তির সংগ্রাম। এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম। ঘরে ঘরে দুর্গ গড়ে তোলো। তোমাদের যার যা কিছু আছে, তাই নিয়ে শত্রুর মোকাবেলায় প্রস্তুত থাকো।’ মোবাইলে ফোনকল দিলেই অপর প্রান্তে কলরিসিভ হওয়ার আগ পর্যন্ত শোনা যাচ্ছে এই অংশটি।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণটিকে সম্মান জানাতে এবং জাতির কাছে তুলে ধরতে ভাষণের বিশেষ অংশ প্রচারের জন্য সব মোবাইল অপারেটরকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অনুরোধে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অনুমোদনক্রমে বিটিআরসি থেকে প্রি-কল নোটিফিকেশন হিসেবে ১ থেকে ৭ মার্চ পর্যন্ত এই প্রচারণার নির্দেশনা দেওয়া হয়।

বিটিআরসির বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯৭১ সালের ৭ মার্চ ঢাকার রমনায় অবস্থিত রেসকোর্স ময়দানে (বর্তমান শহীদ সোহরাওয়ার্দী উদ্যান) অনুষ্ঠিত জনসভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক এক ভাষণ। এই ভাষণে তিনি তৎকালীন পূর্ব পাকিস্তানের (বর্তমানে বাংলাদেশ) বাঙালিদেরকে স্বাধীনতা সংগ্রামের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানান।

মোবাইল অপারেটরের গ্রাহকরা দিনের প্রথম ফোনকলটি অর্থাৎ রাত ১২টার পর থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় প্রথম একবার প্রি-কল নোটিফিকেশন হিসেবে বিশেষ অংশটি শুনতে পারবে এবং তবে, টেলিটক প্রতি কলের শুরুতে রিং ব্যাক টোন হিসেবে কার্যক্রমটি পরিচালনা করছে

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ