37 C
আবহাওয়া
৮:০৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ ব্যাংকের মুদ্রানীতি ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধারে সহায়ক : মাহবুবুল

বাংলাদেশ ব্যাংকের মুদ্রানীতি ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধারে সহায়ক : মাহবুবুল

বাংলাদেশ ব্যাংকের মুদ্রানীতি ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধারে সহায়ক : মাহবুবুল

বিএনএ,চট্টগ্রাম : বাংলাদেশ ব্যাংক ঘোষিত মুদ্রানীতি ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধার ও সরকারের কাঙ্খিত প্রবৃদ্ধি অর্জনে সহায়ক হবে বলে আশা প্রকাশ করেছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। মঙ্গলবার (১ মার্চ) সন্ধ্যায় তিনি বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবিরের সঙ্গে ঢাকায় সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আশা প্রকাশ করেন।

তিনি বলেন, সমগ্র বিশ্বে অর্থনৈতিক প্রবৃদ্ধির ক্ষেত্রে অত্যন্ত নেতিবাচক অবস্থা বিরাজ করলেও তুলনামূলকভাবে বাংলাদেশের অর্থনীতি যথেষ্ট ভালো অবস্থায় রয়েছে। তিনি দেশের অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ ব্যাংকের ভূমিকার প্রশংসা করেন এবং করোনা অতিমারীকালে সরকার প্রদত্ত বিভিন্ন প্রণোদনা প্যাকেজের জন্য ব্যবসায়ীদের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সাক্ষাৎকালে  বাংলাদেশ ব্যাংকের গৃহীত বিভিন্ন নীতিমালা নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং ব্যবসায়ী সমাজের মতামত তুলে ধরেন।

বাংলাদেশ ব্যাংক গভর্ণর ফজলে কবির বলেন, দেশের উন্নয়নে বেসরকারি খাতের বিশাল ভূমিকা রয়েছে। বাংলাদেশ ব্যাংক ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ এবং রপ্তানি বৃদ্ধিতে যুগোপযোগী কার্যক্রম গ্রহণ করছে। সরকারি-বেসরকারি সহযোগিতার ভিত্তিতে ভবিষ্যতের সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে বলে তিনি মনে করেন এবং এক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখার সংকল্প ব্যক্ত করেন।

এ সময় এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর আবু ফারাহ মো. নাসের উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ