24 C
আবহাওয়া
৬:৪৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জার্মান দূতাবাসের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেছে মরক্কো

জার্মান দূতাবাসের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেছে মরক্কো

জার্মান দূতাবাসের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেছে মরক্কো

বিএনএ, বিশ্বডেস্ক : রাবাতে অবস্থিত জার্মান দূতাবাসের সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে মরক্কো। পশ্চিম সাহারা অঞ্চল নিয়ে জার্মানির অবস্থানের কারণে মরক্কো এই পদক্ষেপ নিয়েছে।

গত ডিসেম্বর মাসে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পশ্চিম সাহারার ওপর মরক্কোর সার্বভৌমত্বের স্বীকৃতি দেন কিন্তু ইউরোপের এ দেশটি মার্কিন সিদ্ধান্তের সঙ্গে সমালোচনা করে। জার্মানির এই অবস্থানের সঙ্গে মরক্কো গভীরভাবে দ্বিমত পোষণ করে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী নাসের বুরিতা। ইহুদবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকরণ করার কারণে ট্রাম্প মরক্কোর বিষয়ে এই সিদ্ধান্ত নেন।

ফরাসি বার্তা সংস্থা এএফপি-কে মরক্কোর পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, “জার্মানির সঙ্গে সম্পর্ক রক্ষা করতে চায় রাবাত কিন্তু বিভিন্ন ইস্যুতে যে টানাপড়েন রয়েছে সেসব বিষয়ে সতকর্তা প্রকাশের এটি হচ্ছে একটি রূপ। আমরা যেসব প্রশ্ন তুলেছি তার জবাব না পাওয়া পর্যন্ত আমরা জার্মান দূতাবাসের সঙ্গে কোনো রকম যোগাযোগ রাখব না।”

এদিকে, গণমাধ্যমের খবরে বলা হয়েছে, লিবিয়া ইস্যুতে যেসব দেশ জড়িত তাদের নিয়ে জার্মানি একটি সম্মেলন করতে চাইলেও সে আমন্ত্রণে সাড়া দিচ্ছে না মরক্কো। (পার্স টুডে)

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ