29 C
আবহাওয়া
৩:৫৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দায়িত্ব পালনের ৮ম বছরে পদার্পন জাবি উপাচার্য

দায়িত্ব পালনের ৮ম বছরে পদার্পন জাবি উপাচার্য

দায়িত্ব পালনের ৮ম বছরে পদার্পন জাবি উপাচার্য

বিএনএ, জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ( জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম-এর দায়িত্ব পালনের অষ্টম বর্ষে পদার্পন করেছেন। মঙ্গলবার (২ মার্চ) দ্বিতীয় মেয়াদের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে অনলাইনে এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, অফিসার, কর্মচারি ও ছাত্র-ছাত্রীগণ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

দায়িত্ব পালনের ৮ম বছরে পদার্পণ উপলক্ষে উপাচার্য তাঁর অনুভূতি ব্যক্তকালে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আবদুল হামিদ, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী, শিক্ষাসচিব এবং ইউজিসির চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক অভিনন্দন জানান।

এ সময় উপাচার্য বলেন, “বর্তমানে বৈশ্বিক মহামারি করোনা আমাদেরকে এক নতুন চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড় করিয়েছে।করোনায় আমরা অনেককে হারিয়েছি। করোনায় আক্রান্ত হয়ে  ছাত্র-শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং অনেক স্বজন ও প্রিয়মুখ আমাদের ছেড়ে চলে গেছেন। আমি তাঁদের সকলের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।”

করোনাকালে নতুন স্বাভাবিক জীবন যাপনে সকলকে মুখে মাস্ক পরিধান করে স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, “আমি উপাচার্যের দায়িত্ব পালনে ‘একযোগে চলার’ নীতিতে বিশ্বাস করি। এ লক্ষ্যে আমি বিশ্ববিদ্যালয়ের সকলের কথা শুনি। আমার মেয়াদকালের অবশিষ্ট সময়েও আমি এ ধারা অব্যাহত রাখবো।”

এ সময় তিনি তার দায়িত্ব পালনকালে উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরেন। তিনি বলেন, “বর্তমানে মহামারি করোনাকালে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু করা হয়েছে। চতুর্থবর্ষ এবং স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ করা হয়েছে। সীমিত পরিসরে অফিস কাজ-কর্ম চালু করা হয়েছে।ক্ষতি পুষিয়ে নেয়ার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ছুটিতে পরিবর্তন আনা হবে বলে ও জানান তিনি ।”

বিএনএনিউজ/শাকিল,মনির

Loading


শিরোনাম বিএনএ