31 C
আবহাওয়া
১২:৪৬ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপের দৌড়ে এগিয়ে আর্জেন্টিনা

বিশ্বকাপের দৌড়ে এগিয়ে আর্জেন্টিনা

আর্জেন্টিনা

বিএনএ স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের টিকিট আগে নিশ্চিত করে ফেললেও অপরাজেয় থাকার দৌড় ধরে রেখেছে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে এবার কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

এ নিয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা। ২০১৯ সালের জুলাই থেকে হারের মুখ দেখেনি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। অর্থাৎ, আড়াই বছর অপরাজিত স্কালোনির দল। চিলির মতো কলম্বিয়ার বিপক্ষে দলের প্রাণভোমরা লিওনেল মেসিকে পায়নি লা আলবিসেলেস্তেরা। কার্ডের নিয়মে পড়ে ছিল না দলের আরও চার গুরুত্বপূর্ণ সদস্য।

তবে ঠিকই জ্বলে উঠলেন আনহেল দি মারিয়া-লাওতারো মার্তিনেস। এই দুই তারকার গোলে চিলির বিপক্ষে ২-১ ব্যবধানে জিতেছিল আর্জেন্টিনা। এবার অবশ্য কলম্বিয়ার বিপক্ষে কেবল এক গোলের জয় পেয়েছে কোপা চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময় বুধবার সকালে ঘরের মাঠ এস্তাদিও মারিও আলবার্তো কেম্পেস স্টেডিয়ামে ২৯তম মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। বাঁ থেকে মার্কোস আকুনার ক্রসে ডি-বক্সে বল নিয়ন্ত্রণ নেন মার্তিনেস। এরপর বাঁ পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন ইন্টার মিলান ফরোয়ার্ড।

শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে জয় আদায় করে নেয় স্কালোনির দল। এই জয়ে দক্ষিণ আমেরিকার বাছাইপর্বের তালিকায় শীর্ষে থাকা ব্রাজিলের সঙ্গে ব্যবধান আগেরটাই থাকছে আর্জেন্টিনার। ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট স্কালোনির শিষ্যদের। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট ব্রাজিলের। বাছাইপর্বের আরেক ম্যাচে প্যারাগুয়ের জালে গোল উৎসব সেরেছে সেলেসাওরা। লাতিন অঞ্চল থেকে সবার আগে বিশ্বকাপ নিশ্চিত হয় তিতের শিষ্যদের। ১৬ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে সাতে কলম্বিয়া।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ