29 C
আবহাওয়া
২:০১ অপরাহ্ণ - জুন ২০, ২০২৪
Bnanews24.com
Home » নাশকতার তথ্য দিলে লাখ টাকা পুরস্কারের ঘোষণা আইজিপির

নাশকতার তথ্য দিলে লাখ টাকা পুরস্কারের ঘোষণা আইজিপির


বিএনএ, যশোর : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, আগামী ৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নেওয়া কোনো ধরনের নাশকতার তথ্য দিলে, তথ্যের মাত্রা অনুযায়ী ২০ হাজার থেকে লাখ টাকা পর্যন্ত পুরস্কার দেওয়া হবে।

মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেল ৩টার দিকে যশোর পুলিশ সুপার কার্যালয়ে খুলনা বিভাগীয় আইনশৃঙ্খলা বিষয়ক সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন আইজিপি।

আইজিপি বলেন, অনেকেই নাশকতার আশঙ্কা করেছেন। সেই আশঙ্কা বিবেচনায় নিয়ে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কেউ নাশকতার তথ্য দিলে পুরস্কারের পাশাপাশি তথ্যদাতার পরিচয়ও গোপন রাখা হবে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ভোটাররা যাতে নিরাপদে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন, সেজন্য পুলিশের পক্ষ থেকে ইতোমধ্যেই ৮০ ভাগ প্রস্তুতি শেষ হয়েছে। পুলিশের সব ধরনের লজিস্টিক সাপোর্ট, ইকুইপমেন্ট ও জনবল আছে।

সংখ্যালঘুদের নিরাপত্তার বিষয়ে পুলিশ প্রধান বলেন, সংখ্যালঘুদের উৎকণ্ঠার বিষয়টি বিবেচনায় নিয়ে সব পুলিশ সুপারদের নির্দেশনা দেওয়া হয়েছে। ভোটপূর্ব, ভোটের সময় ও ভোটের পরে সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় নিয়মিত পেট্রোলিং থাকবে। বিজিবি, র‌্যাব, আনসার, গোয়েন্দা সংস্থা, জুডিসিয়াল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, সর্বোপরি নাগরিকদের সহায়তায় আগামী নির্বাচন সফলভাবে শেষ করতে পারার আশা করছি।

পুলিশের মহাপরিদর্শক বলেন, কোনো প্রার্থীর অভিযোগই ইগনোর করা হচ্ছে না। সব অভিযোগই তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। সারা দেশেই ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করে সেগুলোতে বিশেষ নিরাপত্তা প্রস্তুতি নেওয়া হচ্ছে। তবে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা এখনই নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। কারণ তা প্রতিনিয়ত আপডেট হচ্ছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ