37 C
আবহাওয়া
৪:২৫ অপরাহ্ণ - এপ্রিল ২২, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে বিজয় এক্সপ্রেস আটকালো আন্দোলনকারীরা

ময়মনসিংহে বিজয় এক্সপ্রেস আটকালো আন্দোলনকারীরা

ময়মনসিংহে বিজয় এক্সপ্রেস আটকালো আন্দোলনকারীরা

বিএনএ, ময়মনসিংহ: স্টেশনে ট্রেন আটকে বিজয় এক্সপ্রেস স্টার্টিং পয়েন্ট ময়মনসিংহে রাখার দাবিতে রেল অবস্থান কর্মসূচি পালন করেছে সচেতন নাগরিক সমাজ। শুক্রবার (১ ডিসেম্বর) বিকাল টা থেকে থেকে সাড়ে ৬ টা পর্যন্ত ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের পুলিশ ফাঁড়ির সামনে প্লাটফর্মের এক নম্বর লাইনে শুয়ে কর্মসুচি পালন করা হয়।

এসময় প্রায় পৌনে এক ঘন্টা জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেন আটকে রাখে আন্দোলনকারীরা। পরে প্রশাসনের আশ্বাসে আন্দোলনকারী রেললাইন থেকে সরে আসেন।

এসময় উপস্থিত ছিলেন জনউদ্যোগের আহ্বায়ক অ্যাড. নজরুল ইসলাম চুন্নু, নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নুরুল আমিন কালাম, অ্যাড. শিব্বির আহমেদ লিটন, অ্যাড. এমদাদুল হক মিল্লাত, সমাজসেবক আলী ইউসুফসহ প্রমুখ।

রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, বিজয় এক্সপ্রেসের স্টার্টিং পয়েন্টটা ময়মনসিংহ রাখা ও জামালপুরে যাওয়া বাতিল করার দাবিতে আন্দোলন করেন। পরে রেলওয়ে ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে আন্দোলনকারী সরে যান।

ময়মনসিংহ রেলওয়ে স্টেশন মাস্টার নাজমুল আলম খান বলেন, আন্দোলনের প্রভাব ট্রেন চলাচলে পড়েনি। সকল ট্রেন সময়মত ছেড়ে গেছে।

প্রসঙ্গত, গত ১৫ নভেম্বর চট্টগ্রাম রেলওয়ে বিভাগের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পূর্ব) কামাল আক্তার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১ ডিসেম্বর থেকে ময়মনসিংহের স্টার্টিং পয়েন্ট পরিবর্তন হয়ে বিজয় এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশে জামালপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত গৃহিত হয়েছে। এর পর প্রতিবাদমুখর হয়ে উঠে ময়মনসিংহের নাগরিক সমাজ। এই অবস্থায় ময়মনসিংহ থেকে বিজয় ট্রেনের স্টাটিং স্টেশন পরিবর্তনের সিদ্ধান্ত বাতিদ করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। এর অংশ হিসেবে ময়মনসিংহবাসী আন্দোলন করে আসছে।

সূত্র জানায়, ২০১৪ সালে ময়মনসিংহবাসীর র্দীঘদিনের দাবির প্রেক্ষিতে দেশের বাণিজ্যিক নগরী চট্টগ্রামের সাথে ময়মনসিংহ থেকে আন্তঃনগর ট্রেন চালু হয়। যা ময়মনসিংহবাসির জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘোষণা করা হয়।

বিএনএনিউজ/ হামিমুর রহমান/ বিএম

Loading


শিরোনাম বিএনএ