27 C
আবহাওয়া
১২:৫৪ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » সিঙ্গাপুরের বিপক্ষে মেয়েদের দাপুটে জয়

সিঙ্গাপুরের বিপক্ষে মেয়েদের দাপুটে জয়

সিঙ্গাপুরের বিপক্ষে মেয়েদের দাপুটে জয়

বিএনএ, স্পোর্টস ডেস্ক: সিঙ্গাপুরের বিপক্ষে এ আগে একবারই খেলেছিল বাংলাদেশ। ২০১৭ সালে তাদের মাঠে সে ম্যাচে ৩-০ গোলে হেরেছিলেন সাবিনা খাতুনরা। সেই সিঙ্গাপুর এখনো কতটা শাক্তিশালী বা বাংলাদেশ ৬ বছরে কতটা এগিয়েছে তা জানার ম্যাচ ছিল আজ। কমলাপুর স্টেডিয়ামে সাবিনা, মারিয়া মান্দা, তহুরা খাতুনরা দেখিয়েছেন দিন একেবারেই বদলে গেছে।

সিঙ্গাপুরের জালেই এদিন ৩ গোল বাংলাদেশে। সফরকারীরা কোন সুযোগই তৈরী করতে পারেনি। অর্থাৎ ৩-০ গোলের দাপুটে এক জয় সাফ চ্যাম্পিয়নদের। যদিও গত বছর সাফ জয়ের এই ম্যাচের আগ পর‌্যন্ত কোন ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। খেলেছেই ৫ টি ম্যাচ। তার মধ্যে ৩ টি ড্র ও দুটি হার। অবশেষে জয়ের অপেক্ষা ফুরাল মেয়েদের। তহুরার জোড়া লক্ষ্যভেদের সঙ্গে ডিফিন্ডার আফিদা খন্দকারের গোলে স্বাগতিকদের এই সহজ জয়।

গোলের জন্য খুব বেশি অপেক্ষা করতে হয়নি বাংলাদেশকে। সেটি আসে তৃতীয় মিনিটেই। বাঁ দিক থেকে শর্ট কর্নোরের পর সাবিনা খাতুনের ক্রস, দূরের পোস্টে দাঁড়িয়ে হেডে জালে জড়িয়েছেন আফিদা খন্দকার। ১৬ মিনিটে তহুরা করেন দলের দ্বিতীয় গোল। মারিয়া মান্দা ডিফেন্স ফাঁকি দিয়ে বল নিয়ে বক্সে ঢুকে পড়েছিলেন। পাশে থাকা তহুরা সেই বলই প্লেসিং শটে জালে জড়িয়ে দিয়েছেন। ২-০ তে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধেও চাপটা ধরে রেখে ৬০ মিনিটে ৩-০ করে বাংলাদেশ। তহুরা ম্যাচে নিজেদের দ্বিতীয় গোল করেন। মাঝমাঠ থেকে মাসুরার বাড়ানো লম্বা বল তহুরা বক্সে ঢুকে চমৎকার সাইড ভলিতে জালে জড়িয়ে দিয়েছেন। ফরোয়ার্ডে কৃষ্ণা রানীর অভাব এদিন বুঝতে দেননি এই স্ট্রাইকার। ব্যবধান আরও বাড়তে পারতো। কয়েকটি সুযোগ নষ্টে সেটি আর হয়নি। তবে ৩-০ তে দাপুটে জয় নিয়েই তারা মাঠ ছেড়েছে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ