29 C
আবহাওয়া
৫:২৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বুদ্ধিজীবী হত্যায় যুক্ত অনেকে এখন বিএনপি নেতা: তথ্যমন্ত্রী

বুদ্ধিজীবী হত্যায় যুক্ত অনেকে এখন বিএনপি নেতা: তথ্যমন্ত্রী

বুদ্ধিজীবীদের হত্যায় যুক্ত অনেকেই এখন বিএনপি নেতা: তথ্যমন্ত্রী

বিএনএ ডেস্ক: বিএনপি ১০ ডিসেম্বর তাদের সমাবেশের তারিখ হিসেবে বেছে নেয়ার কারণ হচ্ছে, যারা বুদ্ধিজীবীদের হত্যার সঙ্গে যুক্ত ছিল তাদের অনেকেই এখন বিএনপি নেতা। এ মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে বৃহস্পতিবার ‘বুদ্ধিজীবী হত্যার নীলনকশার দিন বিএনপির সমাবেশ কেন’ শীর্ষক মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এই কর্মসূচির আয়োজন করে। বলেন, জামায়াতে ইসলামীর মূল নেতৃত্বে বুদ্ধিজীবী হত্যার মিশন শুরু হয়েছিল, তারা হচ্ছে বিএনপি জোটের প্রধান সহযোগী। বুদ্ধিজীবীদের হত্যার নীলনকশার দিন সমাবেশ করে বিএনপি সেদিনের হত্যাকারীদের সঙ্গে সংহতি জানাতে চায় বলে মন্তব্য তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, ১৯৭১ সালের ১০ ডিসেম্বর সাংবাদিক সিরাজ উদ্দীন হোসেনসহ বেশ কয়েকজন বুদ্ধিজীবীকে পাকিস্তানিরা ধরে নিয়ে যায়, যাদের পরবর্তীতে হত্যা করা হয়। অর্থাৎ এই দিনে বুদ্ধিজীবী হত্যার মিশন শুরু হয়।

‘পাকিস্তানই ভালো ছিল’- বিএনপি মহাসচিবের এ বক্তব্যের কড়া সমালোচনা করেন এই আওয়ামী লীগ নেতা বলেন, যে দলের মহাসচিব এ কথা বলেন তাদের আসলে এদেশে রাজনীতি করার কোনো অধিকার থাকতে পারে না। তারা নিজেরা হত্যাকারী। আবার নতুনভাবে হত্যাকারীদের সঙ্গে সংহতি প্রকাশ করার জন্যই তারা ১০ ডিসেম্বরকে সমাবেশের জন্য বেছে নিয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে অনীহার কারণটা এখানেই। তারা তো পাকিস্তানের দোসর। পাকিস্তানিদের আত্মসমর্পণের জায়গার চিহ্ন মুছে ফেলার জন্য বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সেখানে শিশুপার্ক বানিয়েছিলেন। সেজন্য বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে যেতে চায় না।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ