24 C
আবহাওয়া
৩:৫৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাজশাহীতে চলছে পরিবহন ধর্মঘট

রাজশাহীতে চলছে পরিবহন ধর্মঘট

রংপুর

বিএনএ, রাজশাহী: রাজশাহীতে বিএনপির গণসমাবেশের দুই দিন আগে থেকেই বিভাগের ৮ জেলায় বৃহস্পতিবার ভোর থেকে শুরু হয়েছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট।

গত ২৬ নভেম্বর নাটোরে অনুষ্ঠিত বিভাগীয় মালিক-শ্রমিক ঐক্য পরিষদের যৌথ সভায় এই ধর্মঘটের ঘোষণা দিয়েছিলেন সংগঠনটির সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লব।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ভোর থেকে রাজশাহীর কোনো গাড়ি ছেড়ে যায়নি। জেলায় কোনো গাড়ি ঢুকতেও দেখা যায়নি। তবে বিআরটিসি বাস চলছে।

আরও পড়ুন: রাজশাহীতে ১ ডিসেম্বর থেকে পরিবহন ধর্মঘট

এই ধর্মঘটের কারণে বিপাকে পড়েছেন দূর-দূরান্তের যাত্রীরা। একই সঙ্গে আগামী শনিবার রাজশাহীতে বিএনপির সমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীরাও বিপাকে পড়েছেন। পথে ভোগান্তি এড়াতে বুধবার রাতেই অনেকে সমাবেশস্থল মাদ্রাসা মাঠে চলে এসেছেন।

আরও পড়ুন: রাজশাহী বিভাগেও অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধনসহ হাইকোর্টের নির্দেশানুযায়ী মহাসড়ক ও আঞ্চলিক সড়কে থ্রি-হুইলার, সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ, জ্বালানি তেলসহ যন্ত্রাংশের মূল্য হ্রাস করাসহ ১১ দফা বাস্তবায়নে সরকারের নিকট দাবি জানান পরিবহন মালিকরা। বলেন, ৩০ নভেম্বরের মধ্যে দাবি বাস্তবায়ন করা না হলে আগামী ১ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য রাজশাহী বিভাগের ৮ জেলায় পরিবরহন ধর্মঘট পালন করা হবে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ