Bnanews24.com
Home » মোহাম্মদ সালাহ গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন
খেলা সব খবর

মোহাম্মদ সালাহ গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন

বিএনএ, স্পোর্টস ডেস্ক :  মোহাম্মদ সালাহ দ্বিতীয় আফ্রিকান ফুটবলার হিসেবে গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতেছেন।এর আগে প্রথম আফ্রিকান ফুটবলার হিসেবে ২০০৫ সালে স্যামুয়েল ইতো জেতেন গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড।

অ্যাওয়ার্ড পেয়ে উচ্ছ্বাসিত সালাহ জানান, চলতি মৌসুমে লিভারপুলের হয়ে একই সঙ্গে জিততে চান প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। এদিকে প্রিমিয়ার লিগে দিদিয়ের দ্রগবার রেকর্ড ভাঙতে পারাটা চ্যালেঞ্জিং ছিল বলে মনে করেন তিনি।

প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ কিংবা ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ।  লিভারপুলের হয়ে সব ট্রফির স্বাদই পেয়েছেন মিসরীয় ফুটবলার মোহাম্মদ সালাহ। ২০১৯-২০ মৌসুমে ৩০ বছর পর লিভারপুল যে প্রিমিয়ার লিগ ট্রফি উঁচিয়ে ধরেছিল তার নেপথ্যে প্রত্যক্ষভাবে অবদান রেখেছেন মোহাম্মদ সালাহ। ব্যক্তিগত অর্জনের তালিকাটাও বেশ লম্বা। এবার সে তালিকায় যোগ হলো আরও একটি অর্জন। ২০২১ গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন এই স্ট্রাইকার।

লিভারপুল একই সঙ্গে একই মৌসুমে প্রিমিয়ার লিগ আর চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে এমন রেকর্ড আছে মোটে দুবার। ১৯৭৬-৭৭ আর সবশেষ ১৯৮৩-৮৪ মৌসুমে। অনেকটা সময় পার হয়ে গেছে। এবার অল রেডদের হয়ে একই সঙ্গে প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ জিততে চান সালাহ।বিএনএনিউজ/এইচ.এম।