34 C
আবহাওয়া
২:০৫ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে দুই দফায় ককটেল বিস্ফোরণ

চবিতে দুই দফায় ককটেল বিস্ফোরণ


বিএনএ, চবি: চলমান হরতাল অবরোধের মধ্যে এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে রাতের আঁধারে দুই দফায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কাউকে শনাক্ত করতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩১ অক্টোবর) দিবাগত রাত ১১টার পর বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দফতর ও কেন্দ্রীয় মসজিদের পাশে এ ঘটনা ঘটে।

চবির নিরাপত্তা দফতরে ভারপ্রাপ্ত প্রধান শেখ মোহাম্মদ আব্দুর রাজ্জাক বলেন, গতকাল রাতে কে বা কারা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ ও নিরাপত্তা দফতর এলাকায় ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। এ জায়গাগুলোতে কোনো সিসি ক্যামেরা না থাকায় জড়িতদের শনাক্ত করা যায়নি।

চবি প্রক্টর নুরুল আজিম শিকদার বলেন, আমরা বিস্ফোরণের খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ ও নিরাপত্তা কর্মীদের নিয়ে ঘটনাস্থলে যাই। কিন্তু জড়িতদের শনাক্ত করা যায়নি। বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তা কর্মীদের সার্বক্ষণিক তৎপর থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

জানতে চাইলে প্রক্টর বলেন, আমাদের ধারণা হরতাল অবরোধ যারা পালন করছে তারাই এ ধরনের কাজ করতে পারে।

চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগে ২০১০-১১ সেশনের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, বিএনপি জামায়াতের অঙ্গসংগঠন ছাত্রদল বা শিবির ক্যাম্পাসে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করছে। তারা মাঠের শক্তিতে না পেরে রাতের আধারে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়েছে৷ সাহস থাকলে সামনাসামনি আসুক। আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে প্রস্তুত আছি৷

বিএনএ/সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ