31 C
আবহাওয়া
১১:২৩ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » অস্ত্রসহ আরসার দুই শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার

অস্ত্রসহ আরসার দুই শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার


বিএনএ, কক্সবাজার: উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে মিয়ানমারের সন্ত্রাসী গোষ্ঠি ‘আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি’ (আরসা) এর শীর্ষ ২ সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার মধ্য রাতে পৃথক এ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আব্দুল মোতালেব প্রকাশ হেফজুর রহমান (২৬), ১৯ নম্বর ক্যাম্পের আব্দুল মালেকের ছেলে। আর নুর কামাল হাসিম উল্লাহ (৩০) ১ নম্বর ক্যাম্পের মো. ইসলামের ছেলে।

জানা যায়, ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে র‌্যাব, এপিবিএন, জেলা পুলিশ, আনসার এবং বিজিবির যৌথ অভিযানে ১টি একনলা বন্দুক ও ১টি কার্তুজসহ গ্রেপ্তার করা হয় আব্দুল মোতালেব প্রকাশ হেফজুর রহমান নামের তালিকাভুক্ত এই আরসা সন্ত্রাসীকে। এর আগে অপর অভিযানে এপিবিএন ১ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশী পিস্তাল ও গুলি সহ গ্রেপ্তার করে নুর কামাল হাসিম উল্লাহ নামের এক সন্ত্রাসীকে।

কক্সবাজারস্থ র‌্যাব ১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, র‌্যাব-১৫, এপিবিএন, জেলা পুলিশ, আনসার এবং বিজিবি এর যৌথ অভিযানে অস্ত্র সহ আরসার তালিকাভূক্ত সন্ত্রাসী একাধিক মামলার আসামি আব্দুল মোতালেব প্রকাশ হেফজুর রহমানকে গ্রেপ্তার করা হয়। মামলা করে মোতালেবকে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

১৪ এপিবিএনের সহ-অধিনায়ক (পুলিশ সুপার) মো. সাইফুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সন্ত্রাসী সংগঠন ‘আরসা’র শীর্ষ কমাণ্ডার , অপকর্মের হোতা ও বহু মামলার আসামি মাত্তুল কামাল ওরফে নুর কামাল হাসিম উল্লাহকে বিশেষ অভিযান পরিচালনা করে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের দক্ষিণ ফলিয়া পাড়া নার্সারী টিলার নুর আহমদের বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড পিস্তলের গুলি এবং ১টি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যা সহ ৬ টি মামলা রয়েছে। উখিয়া থানায় তাকে হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/ ফরিদুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ