36 C
আবহাওয়া
৩:৪৯ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা: নিহত ৫০

গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা: নিহত ৫০

জাবালিয়া শিবিরে একটি বিশাল এলাকাকে লক্ষ্য করে ইসরায়েলি গণহত্যায় ৫০ জনেরও বেশি নিহত

গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর ডেইলি সাবাহ।

মঙ্গলবার(৩১ অক্টোবর) “উত্তর (গাজা) উপত্যকার জাবালিয়া শিবিরে একটি বিশাল এলাকাকে লক্ষ্য করে ইসরায়েলি গণহত্যায় ৫০ জনেরও বেশি নিহত এবং প্রায় ১৫০ জন আহত এবং ধ্বংসস্তূপের নিচে ডজনখানেক মানুষ আটকা পড়েছে,” ।

জাবালিয়া শিবিরে
জাবালিয়া শিবির

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের মতে, ইসরায়েলি ছয়টি যুদ্ধবিমান বোমা হামলা করে জাবালিয়া শরণার্থী শিবিরের একটি সম্পূর্ণ আবাসিক এলাকা ধ্বংস করে দিয়েছে।

ঘটনাস্থল থেকে এএফপি ভিডিও ফুটেজে দেখা গেছে, ক্যাম্পের বেশ কয়েকটি বাড়িতে হামলার পর ধ্বংসস্তূপ থেকে অন্তত ৪৭টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

কয়েক ডজন দর্শককে দুটি বিস্তীর্ণ গর্তের কিনারায় দাঁড়িয়ে থাকতে দেখা যায় যখন লোকেরা বেঁচে থাকা লোকদের সন্ধান করছে।

মঙ্গলবার(৩১ অক্টোবর, ২০২৩) মধ্য গাজা উপত্যকার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলার পরে একটি ধ্বংসপ্রাপ্ত ভবনের ধ্বংসস্তূপের নীচে পাওয়া একটি মৃত শিশুকে ধরে  একজন ফিলিস্তিনি পিতাকে কাঁদতে দেখা যায়।

গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা মঙ্গলবার পর্যন্ত সাড়ে ৮ হাজার ছাড়িয়ে গেছে।

গত সপ্তাহ থেকে ইসরায়েলি সেনাবাহিনী গাজা উপত্যকায় তার বিমান ও স্থল হামলাকে বৃদ্ধি করেছে, যা ৭ অক্টোবর ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের আক্রমণের পর থেকে নিরলস বিমান হামলা চালিয়ে যাচ্ছে।

এদিকে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু যুদ্ধবিরতির জন্য আন্তর্জাতিক আহ্বান প্রত্যাখ্যান করেছেন।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ